অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

পদ্মা সেতু দেখতে গিয়ে ট্রলার ডুবে ছাত্রলীগ নেতা নিখোঁজ

0
.

পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠান দেখতে গিয়ে ট্রলার ডুবির ঘটনায় ভোলার চরফ্যাসন সরকারি কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আল আফসার তামিম (২৫) নিখোঁজ রয়েছেন।

শনিবার (২৫ জুন) দুপুরে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান শেষে কাঁঠালবাড়ি ঘাট থেকে ট্রলারযোগে মাওয়া ঘাটে যাওয়ার পথে মাঝ নদীতে এ দুর্ঘটনা ঘটে। নিখোঁজ আল আফসার তামিম চরফ্যাসন পৌরসভার ৪নং ওয়ার্ডের অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক মজির উদ্দিনের ছেলে।

তামিম চরফ্যাসন সরকারি কলেজের অনার্স চতুর্থ বর্ষের ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী।

চরফ্যাসন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মনির আহমেদ শুভ্র জানান, পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিতে শুক্রবার চরফ্যাসন থেকে লঞ্চযোগে আওয়ামী লীগের কয়েক হাজার নেতাকর্মীরা সেখানে যান। কলেজ ছাত্রলীগ নেতা তামিমও সেই দলে ছিলেন।

তিনি বলেন, উদ্বোধনী অনুষ্ঠানের পর কয়েজকজন মিলে কাঁঠালবাড়ি ঘাট এলাকা থেকে ট্রলারযোগে মাওয়া ঘাটে যাওয়ার পথে মাঝ নদীতে প্রবল ঢেউয়ের তোড়ে ৭ জন যাত্রীসহ ট্রলারটি ডুবে যায়। এসময় অন্য ট্রলার ও স্পিডবোট এসে চরফ্যাসন উপজেলা ছাত্রলীগের সভাপতি মেহেদি হাসান সোহাগ, বিআইডব্লিউটিএ‘র সহকারী পরিচালক শরীফ ইসলাম, যুবলীগ নেতা মামুন, সিদ্দিক, হাবিবসহ ৬ জনকে উদ্ধার করে।

তবে চরফ্যাসন সরকারি কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক আল আফসার তামিমকে উদ্ধার করা যায়নি। ট্রলারের যাত্রীদের সবার বাড়ি চরফ্যাসনে বলেও জানান তিনি।

উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রিজভী চৌধুরী সন্ধ্যায় এ ঘটনার তথ্য নিশ্চিত করে জানান, দুর্ঘটনার পরপরই কোস্টগার্ড ও স্থানীয় প্রশাসনকে জানানো হয়েছে। তারা উদ্ধার অভিযান অব্যাহত রেখেছেন।

চরফ্যাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা-ওসি মনির হোসেন মিয়া জানান, খবরটি শুনেছি, ওই এলাকার থানাগুলোতে যোগাযোগ করা হচ্ছে।