অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দুবাইয়ে ফেসবুক লাইভে এসে ফটিকছড়ি প্রবাসীর আত্মহত্যা (ভিডিও)

0
.

সংযুক্ত আরব আমিরাত (দুবাই) এ ব্যবসায়িক প্রতারণার শিকার হয়ে ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করেছেন   খায়রুল বশর রানা নামে চট্টগ্রামের এক ফটিকছড়ির প্রবাসী।

৫০ বছর বয়সী ওই ব্যক্তির নাম খায়রুল বাশার। তিনি উপজেলার ধর্মপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের নোয়া বাজার বাড়ির মৃত বদিউল আলমের ছেলে বলে জানা গেছে।

তার মূল নাম খায়রুল বশর হলেও ফেসবুকে তার প্রোফাইল নাম ছিল ‘কে বি রানা’।

সোমবার (২২ আগস্ট) বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টার দিকে তিনি সংযুক্ত আরব আমিরাতের লাকী রাউন্ড নামক এলাকার একটি ভাড়া বাসার কক্ষে ফেসবুক লাইভ চলাকালীন গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন। লাইভের সেই ভিডিও দ্রুত ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সোমবার রাতে খায়রুল বশরের শ্যালিকার স্বামী বখতপুর ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ সাইফুদ্দিন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বাসার আত্মহত্যার আগে ফেসবুক লাইভে তার মৃত্যুর জন্য একই উপজেলার সুয়াবিল গ্রামের জনৈক রফিক নামের এক প্রবাসীকে দায়ী করেন। দুবাইয়ে রফিকের সাথে বাশারের যৌথ ব্যবসা ছিল। মোবাইলে দোকান ছিল। কিছুদিন যাবত তাদের মধ্যে বিরোধ চলে আসছিল। রফিক সে দোকান দখল এবং বাশারের গাড়ির চাবি নিয়ে নেয়। সেখানে বাশারকে মারধরও করা হয়। সেসব কথাই লাইভে বলেছেন বাশার। প্রতারণার কারণে তিনি আত্মহত্যা করেনছেন।

ধর্মপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান শোয়াইব সিকদার বলেন, “খায়রুল বশর ২/৩ দিন আগেও ফেসবুকে আর্থিক লেনদেন সংক্রান্ত স্ট্যাটাস দিয়ে আত্মহত্যার ইঙ্গিত দিয়ে তার মরদেহ প্রবাসে দাফনের আবেদন জানান। আমরা ফটিকছড়ি ও ধর্মপুর প্রবাসী পরিষদের নেতাদের সাথে মোবাইল ফোনে কথা বলে আইনগত পদক্ষেপ নিতে অনুরোধ জানিয়েছি।

মৃত বাশারের ঘরে তার বয়োবৃদ্ধ মা, স্ত্রী, ১৮ বছর বয়সী এক মেয়ে ও ১০ বছর বয়সী এক ছেলে সন্তান রয়েছে।