আরব আমিরাতে বাংলাদেশ সমিতি ফুজিরা‘র উদ্যোগে বিজয় দিবস পালিত

0
অনুষ্ঠানে গান পরিবেশন করছেন প্রবাসী বাঙ্গালী শিল্পী।

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ সরকার ও উএই সরকার অনুমোদিত একমাত্র সংগঠন বাংলাদেশ সমিতি ফুজিরা’র উদ্যোগে ৪৫ তম মহান বিজয় দিবস অনুষ্ঠিত হয়েছে।

গত ৬ই জানুয়ারী ২০১৭ ফুজিরা শাহজাদা হলে আয়োজিত এই অনুষ্ঠানে বাংলাদেশ এ্যাম্বেসি ও দুবাই কনস্যুলেট অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও শেষ মুহুর্তে রাজনৈতিক ব্যস্ততার কারণে তারা উপস্থিত থাকতে পারেন নি।

জমজমাট অনুষ্ঠানে উপভোগ করেন ফুজিরার রাজপরিবারের সদস্যরা।

অপরদিকে অপরদিকে প্রবাসী বাঙ্গালীদের এ জমজমাট অনুষ্ঠানে যোগদেন ফুজিরার রাজপরিবারের সদস্যরা সহ উচ্চ পদস্থ কর্মকর্তারা।

অনুষ্ঠানে তারা বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস বিষয়ে আলোচনায় এবং েবাংলাদেশের সাংস্কৃতিক, কৃস্টি কালচার নিয়ে পরি্বেশনা গান নৃত্য এবং মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। এতে অংশ নেন প্রবাসী বাংলাদেশীরা।

.

অনুষ্ঠানে বাংলাদেশ সমিতি ফুজিরার সভাপতি প্রকৌশলী রানা চাকমা, সহসভাপতি তপন সরকার, সাধরন সম্প্রসাদক বখতিয়ার উল ইসলাম চৌং ও সাংগঠনিক সম্পাদক মাহাবুবুল হক মাহাবুব, অনুষ্ঠান পরিচালনা করেন মোঃ বেলাল উদ্দিন চৌং, সভাপতি রানা চাকমা বক্তব্য রাখেন।

.

বক্তারা সকল বাংলাদেশীদের এদেশের (উএই) আ্ইন কানুন মেনে চলার আহবান জানান এবং বাংলাদেশ সরকারকে উএই ভিসা খোলার ব্যাপারে আরো কুটনৈতিক প্রচেষ্টা চালানোর জন্য দাবি জানান। পরে “রক্তাক্ত বিজয়” নামে একটি স্বরনিকা প্রকাশ ও মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অনুষ্ঠিত উ এ ইতে  বসবাসরত হাজার হাজার প্রবাসি বাংঙ্গালী যোগদেন।

কোন মন্তব্য নেই