অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ফটিকছড়ির সেই আ’লীগের ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা দায়ের

2
তাবলীগ নেতাদের সাথে চেয়ারম্যানের কথা বলার সেই ছবি।

চট্টগ্রামের ফটিকছড়ির নারায়ণহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও নারায়ণহাট ইউনিয়ন আওয়ামলীগের সভাপতি হারুণ রশীদের বিরুদ্ধে আপত্তিকর ও সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগে আদালতে মামলা দায়ের হয়েছে।

মামলা বাদী দীলিপ নাথ।

আজ বুধবার দুপুরে চট্টগ্রাম চীফ জ্যুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুন্সি মশিউর রহমানের আদালতে মামলাটি দায়ের করেন স্থানীয় বাসিন্দা দীলিপ নাথ। আদালত মামলা আমলে নিয়ে তদন্তের জন্য পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন)কে নির্দেশ দিয়েছেন।

মামলায় বাদী পক্ষের আইনজীবি এড. শভূ প্রসাদ বিশ্বাস বিষয়টি পাঠক ডট নিউজকে নিশ্চিত করেছেন।

বাদী পক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবি এড. শভূ প্রসাদ বিশ্বাস।

এর আগে চট্টগ্রাম জেলা প্রশাসকের নির্দেশে ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিযোগের দীর্ঘ তদন্ত শেষে গত সপ্তাহে চেয়ারম্যান হারুনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন পেশ করেন।

গত বছরের ১২ আগষ্ট নারায়ণহাট দারুল সালাম জামে মসজিদে আসা তাবলীগ জামাতের একটি প্রতিনিধিদলের উদ্দেশ্যে বক্তব্য দিতে গিয়ে নারায়ণহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুণ রশীদ হিন্দুদের মুসলমান ধর্মে ধর্মান্তরিত করার আপত্তিকর ও উসকানিমূলক বক্তব্য দেন।

তাঁর ওই বক্তব্যে যুদ্ধাপরাধের দায়ে ফাঁসির দন্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নেতা মাওলানা দেলোয়ার হোসেন সাঈদীকে ‘আমাদের সাঈদী সাহেব’ বলেও সম্বোধন করেছেন।

এবং বলেন, “আপনি দেশে দেশে আসতেছেন, দৌঁড়তেছেন। ভাল করতেছেন। ঠিক আছে। কিন্তু আপনাদের তাবলীগ থেকে আমাদের সাঈদী সাহেব জামায়াতে ইসলামীর হলেও উনি অনেক হিন্দুকে মুসলমান বানাইছেন। এটা সত্যি। কিন্তু আপনারা কোন তাবলীগ জামাতে একটা হিন্দুকেও মুসলমান বানাইতে পারেন নাই এখনও। বানান, এগুলো করতে হবে। আমাদের নারায়ণহাটে সার্বিক সহযোগিতা করবো ২-৪ টা হিন্দুকে মুসলমান বানান”।

২ মন্তব্য
  1. Pepun Barua বলেছেন

    এতদিন পর?

  2. রিপন বলেছেন

    চেয়ারম্যান তো ঠিক ই বলছে,,, (সাঈদীর নাম বাদ দিয়ে)
    তাবলীগ শুধু মুসলমান এর কাছে কেন ইসলাম প্রচার করতে যায়…?
    অন্য ধর্মের কাছে যায়না কেন এই নকল দাড়ি পড়া মোল্লারা।।।