অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাজনৈতিক সংকট নিরসনে বাম আন্দোলনই আগামীতে ভরসা: কমরেড খালেকুজ্জামান

1
.

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসাদ, চট্টগ্রাম জেলা শাখার উদ্যোগে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও আন্তর্জাতিক পরিস্থিতি; বাম আন্দোলনের করণীয় শীর্ষক আলোচনা সভা  শুক্রবার বিকাল চারটায় জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

চট্টগ্রাম জেলা বাসদের সমন্বয়ক কমরেড কমরেড মহিনউদ্দীনের সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য রাজেকুজ্জামান রতন, অ্যাডভোকেট আকতার কবির চৌধুরী, স.ম ইউনুছ, আনিস উদ্দীন শামীম। ২য় অধিবেশনে উপস্থিত ছিলেন সিপিবির চট্টগ্রাম জেলা সাধারণ সম্পাদক কমরেড অশোক সাহা, কমরেড প্রকৌশলী সুভাষ বড়ুয়া, জাতীয় মুক্তি কাউন্সিল চট্টগ্রাম জেলা সভাপতি ভুলন লাল ভৌমিক, বিশিষ্ঠ গবেষক ও চিকিৎসক ডা. মাহফুজুর রহমান প্রমুখ।

আলোচনা সভায় কমরেড খালেকুজ্জামান বলেন, গত ৪৫ বছরে শাসক শ্রেণি গণতন্ত্র, গণতান্ত্রিক চেতনা ও মুল্যবোধকে ধ্বংশ করেছে। ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতাসীন হয়ে বর্তমান সরকার জনগণের স্বার্থ্যকে মোটেও তোয়াক্কা করছে না। দেশে চলছে একদলীয় শাসন। বাক স্বাধীনতা সমাবেশ করার অধিকার খর্ব করা হয়েছে। নারী নির্যাতন নারী ও শিশু হত্যা নির্যাতন, বিচারহীনতার সংস্কৃতিতে হত্যা খুন ধর্ষনকে উৎসাহিত করছে এসব হত্যাকান্ড। এ সংকটকালিন মর্হুতে দেশের সকল বাম ও মুক্তিযুদ্ধের চেতনাকে এগিয়ে এসে প্রতিরোধ গড়ে তুলার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

১ টি মন্তব্য
  1. Mustafa Nayeem বলেছেন

    গত ৩০ বছর ধরে এ বক্তব্য শুনে আসছি। বাম’ রা বামে আটকে আছে। এগুতে গিয়ে ভাংচুর হচ্ছে নিজেরা।