অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে র‌্যাবের অভিযানে ৪ অস্ত্র ব্যবসায়ি গ্রেফতার

0
.

চট্টগ্রামেরর হাটহাজারী ও নগরীর আকবর শাহ এলাকায় র‌্যবের পৃথক অভিযানে অস্ত্রসহ ৪ জনকে আটক করা হয়েছে। আজ সন্ধ্যায় এ অভিযান চালানো হয়। আটককৃতরা হলো,মনজুর আলম, সফিউল বাশার রনি, মোহাম্মদ সোহেল রানা, বাকী একজনের নাম পাওয়া যায়নি।

দুটি পৃথক অভিযানে উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে একটি বিদেশী রাইফেল ৫৬ রাউন্ড গুলি, একটি পিস্তল ৪ রাউন্ড গুলি ও ২ রাউণ্ড ম্যাগজিন।

সিনিয়র এসপি ও র‌্যাব ৭ এর সহকারী পরিচালক শাহেদা আক্তার বিষয়টি নিশ্চিত করে বলেছেন, শনিবার সন্ধ্যায় হাটহাজারীর চৌধুরী হাট এলাকায় অভিযান চালিয়ে দুই অস্ত্র ব্যবসায়িকে আটক করা হয়। তাদের কাছ থেকে বিদেশী রাইফেল ও ১ টি ম্যাগজিন ৫৬ রাউন্ড গুলি পাওয়া যায়।

এদিকে একাধিক সুত্রে জানাগেছে, অস্ত্র কেনার ফাঁদ পেতে র‌্যাব অস্ত্র ব্যবসায়ি সফিউল বাশার রনি, মোহাম্মদ সোহেল রানাকে গ্রেফতার করার পর সিটি কর্পোরেশনের স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর কাউন্সিলর তৌফিক মুহাম্মদ আটক অস্ত্রগুলো নিজের দাবী করে দুই অস্ত্র বিক্রেতাকে ছাড়িয়ে নেয়ার চেষ্টা করে। এসময় তিনি (কাউন্সিলর) র‌্যাবের সদস্যদের সাথে বাকবিতন্ডতায় জড়ালে র‌্যাব তাকেও গ্রেফতারে হুমকি দেন। তখন তিনি কৌশলে ঘটনাস্থল থেকে পালিয়ে যান। তবে ঐ কাউন্সিলর দাবী করেন এসব অস্ত্র বৈধ। তিনি একটি লাইসেন্স দেখালেও সেটি মেয়াদোত্তীর্ণ বলে জানায়।

.

রাতে র‌্যাব-৭ এর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়-র‌্যাব-৭, চট্টগ্রাম গোয়েন্দা সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম জেলার হাটহাজারী থানাধীন চৌধুরীহাট, হাটহাজারী রোড় মের্সাস ষ্টার অটো পাটর্স এর সামনে পাকা রাস্তার উপর কতিপয় সন্ত্রাসী প্রাইভেটকারে অবৈধ অস্ত্রসহ নাশকতার উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে শনিবার বিকেল ৫টার দিকে মেজর এস এম সুদীপ্ত শাহীন এর নেতৃত্বে র‌্যাবের একটি টিম উক্ত স্থানে অভিযান চালিয়ে মোঃ শফিউল বাশার রনি (২৮), পিতাঃ মোঃ খায়রুল বাশার, গ্রাম-আমানবাজার, খলিল সরকার বাড়ী, থানা-হাটহাজারী, মোঃ সোহেল রানা (৩২), পিতাঃ মৃত- দ্বীন ইসলাম, গ্রাম-সম্ভুপুরা, থানা-সোনারগাঁও, জেলা-নারায়নগঞ্জ, বর্তমান ঠিকানা-আমান বাজার ওয়ার্ড কমিশনারের বাড়ী, থানা-হাটহাজারী দেরকে গ্রেফতার করে।

তাদের সাথে থাকা প্রাইভেটকারটি তল্লাশী করে ১টি .২২ বোর এঝএ-৫ অটোমেটিক বিদেশী রাইফেল (MADE IN GERMANY), ২ টি ম্যাগাজিন, ৫৬ রাউন্ড গুলি এবং ১টি অস্ত্রের সিলিং উদ্ধার করা হয়।

এদিকে সন্ধ্যায় নগরীর আকবর শাহ থানা এলাকায় অপর এক অভিযানে র‌্যাব একটি পিস্তল ৪ রাউণ্ড গুলি ও ২ রাউণ্ড ম্যাগজিনসহ ২ জনকে গ্রেঢতার করেছে। তাদের একজনের নাম মনজুর আলম বলে জানাগেছে।