অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বোয়ালখালীতে ম্যাজিস্ট্রেটের সাথে প্রতারণা: লেপ তোষক দোকানীর দু’মাস কারাদন্ড

1

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:

.

চট্টগ্রামের বোয়ালখালীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতারিত হওয়ায় মোহম্মদ রায়হান (৩০) নামের এক ব্যবসায়ীকে দু’মাসের কারাদন্ড দেয়া হয়েছে।

রবিবার (২৯ জানুয়ারি) সকালে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুরাইয়া আকতার সুইটি এ দন্ড প্রদান করেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুরাইয়া আকতার সুইটি জানান, উপজেলা সদরের শাহজালাল স্টেসাস এন্ড ফোম হাউজে শিমুল তুলার ব্যবহৃত লেপ পুন: সংষ্কার করতে দিয়েছিলেন। ব্যবসায়ী এতে দুই কেজি শিমুল তুলা লাগবে জানিয়ে পুন: সংস্কারে আটশত টাকা নেন।

তিনি জানান, লেপটি সংস্কার শেষে নিয়ে যাওয়ার সময় পূর্বের থেকে ওজনে ভারী অনুভূত হওয়ায় সেলাই খুলে দেখা যায় গার্মেন্টস ঝুট দিয়ে সংস্কার করা হয়েছে।

তাই শিমুল তুলার মূল্য নিয়ে ঝুট দিয়ে লেপ সংস্কার করে প্রতারণা অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ২০৯ এর বর্ণিত ভোক্তা অধিকার বিরোধী প্রদত্ত মুল্যের বিনিময়ে প্রতিশ্রুতপূর্ণভাবে সরবরাহ না করার অপরাধে দুই মাসের কারাদন্ড প্রদান করা হয়।

দন্ডপ্রাপ্ত ব্যবসায়ী মো. রায়হান সিলেট বিভাগের হবিগঞ্জের রায়ঘর এলাকার মৃত আবদুল হাই এর ছেলে। রায়হান ৬ বছর ধরে বোয়ালখালী পৌর সদরের বুড়ি পুকুর পাড়ে লেপ তোষকের ব্যবসা করছেন।

এছাড়া রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি, ড্রাইভিং লাইসেন্স বিহীন টেক্সী চালানোর দায়ে তিন চালককে ৮শত টাকা অর্থদন্ড প্রদান করে একই আদালত ।

১ টি মন্তব্য
  1. Zahir Uddin Tuhin বলেছেন

    আইনের প্রাইভেট(ব্যাক্তিগত) ব্যাবহার!!!রাম রাজত্ব