পদ্মা সেতুকে দেশরত্ম শেখ হাসিনা সেতু’ নামকরণের দাবি

0
DSC_0614-1
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ‘বঙ্গবন্ধু পরিষদ’ আয়োজিত সভা বক্তব্য রাখছেন উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।

পদ্মা সেতুর নাম ‘দেশরত্ম শেখ হাসিনা সেতু’ নামকরণের দাবি জানিয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান।

প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনার ৩৫তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মঙ্গলবার আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান।

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ‘বঙ্গবন্ধু পরিষদ’ বিকালে হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে এ সভার আয়োজন করে।

প্রধান অতিথির বক্তৃতায় উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামান বলেন, দেশরত্ম শেখ হাসিনা স্বদেশে ফিরে এসেছিলেন বলেই আমরা আজ মুক্তিযুদ্ধের চেতনায় আত্মমর্যাদাশীল নতুন এক বাংলাদেশ পেয়েছি। তাই শেখ হাসিনা আজ নিজেই এক বাংলাদেশ। তাঁর যোগ্য রাজনৈতিক প্রজ্ঞা ও মেধায় দেশ এগিয়ে যাচ্ছে। তার একান্ত ইচ্ছায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন পাস হয়েছে। এ অঞ্চলের সর্বোপরি সারাদেশের শিক্ষার্থীরা বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত হওয়ার সুযোগ পেয়েছে।

তিনি আরো বলেন, শেখ হাসিনা সরকার হাজার হাজার মেগা ওয়াট বিদ্যুৎ উৎপাদনের মাধ্যমে দেশে নতুন এক বিপ্লবের জন্ম দিয়েছেন। দেশের অর্থনৈতিক খাতে মূল্যস্ফীতি কমিয়ে আনতে সক্ষম হয়েছেন যা এশিয়ার অন্যদেশগুলোর জন্য এক উদাহরণ স্বরুপ। জলবায়ু মোকাবেলায় তার প্রদত্ত মডেল আজ বিশ্ব স্বীকৃত। তাই তিনি আজ বিশ্ব নেতা, সেরা চিন্তক।

বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়ক জনাব অধ্যাপক ড. সৈয়দ আতিকুল ইসলামের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন বিশেষ অতিথি উপ-উপাচার্য প্রফেসর ড. মো. আবুল হোসেন, রেজিস্ট্রার প্রফেসর মো. মমিনুল হক, স্বাধীনতা শিক্ষক পরিষদের আহ্বায়ক ও ভাষা শহীদ আবদুস সালাম হলের প্রভোস্ট ড. মোহাম্মদ ইউছুফ মিঞা, শিক্ষক সমিতির সভাপতি জনাব মেহেদি মাহমুদুল হাসান ও অফিসার্স এসোসিয়েশনের সভাপতি জনাব তারেক মো: রাশেদ উদ্দিন প্রমুখ।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন