অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রামে বিপুল পরিমাণ সামরিক বাহিনীর পোষাক জব্দ: ব্যবহার করছে পাহাড়ী জঙ্গি গোষ্ঠি

0
.

চট্টগ্রামের টেরী বাজার এলাকা থেকে উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ সামরিক বাহিনীর পোষাক। একটি চক্র সাময়িক বাহিনী পোষাক তৈরী করে প্রকাশ্যে বিক্রি করে আসছিল।

রবিবার সন্ধ্যায় গোপন খবরের ভিক্তিতে র‌্যাবের একটি টিম অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বিভিন্ন সামরিক বাহিনীর ৫ হাজার ১১১ গজ পোষাক। পরে তা চট্টগ্রাম সেনানিবানের আর্মি সিকিউরিটি ইউনিট প্রধানের উপস্থিতিতে ধ্বংস করে ফেলা হয়েছে।

.

প্রকাশ্যে সাময়িক বাহিনীর পোষাক তৈরী এবং বিক্রির অভিযোগে ২৪০ হাজী প্লাজা, কাটা পাহাড়, টেরী বাজারস্থ ‘ইউনিক ফেব্রিক্স’ ৪৫/ডি, বদরুদ্দীন মার্কেট, টেরী বাজারস্থ ‘মহরম ক্লথ ষ্টোর’ ‘তাহের ট্রেডার্স’ ও ‘মেসার্স বাগদাদ ক্লথ ষ্টোর’ ‘সাপা এন্টাপ্রাইজ’ ‘শাহ আমানত ট্রেডার্স’নামে ৬টি প্রতিষ্ঠানকে ১ লক্ষ ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

.

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী (মিডিয়া) এএসপি মিমতানুর রহমান অভিযানের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান দীর্ঘদিন ধরে কোতয়ালী থানাধীন টেরী বাজার এলাকার কিছু মার্কেটে বিভিন্ন সামরিক বাহিনীর পোষাক ক্রয়-বিক্রয় করে আসছে এ অভিযোগে অভিযান চালানো হয়েছে।

অভিযানকালে ‘ইউনিক ফেব্রিক্স ম্যানেজার সুমন মজুমদারকে ৫০ হাজার টাকা, ‘মহরম ক্লথ ষ্টোরকে ২০ হাজার টাকা, ‘তাহের ট্রেডার্স’ এর ম্যানেজার মোঃ দিদারুল আলমকে ৪০ হাজার টাকা, ‘মেসার্স বাগদাদ ক্লথ ষ্টোর’ এর ম্যানেজার মোঃ মোস্তফা কামালকে ৫০ হাজার টাকা, ‘সাপা এর্ন্টাপ্রাইজ’ এর মালিক মোঃ বেলালকে ১০ হাজার টাকা, ‘শাহ আমানত ট্রেডার্স’ এর ম্যানেজার মোঃ আল করিমকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

.

আদায়কৃত জরিমানার অর্থ মোট ১ লক্ষ ৯০ হাজার টাকা সরকারী কোষাগারে জমা এবং জব্দকৃত মালামাল চকবাজার থানাধীন প্যারেড গ্রাউন্ডে ধ্বংস করা হয়েছে বলে জানান র‌্যাব।