অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বোয়ালখালীতে প্রধান শিক্ষিকার কাণ্ড: আটা পড়ার ঘটনার সত্যতা পেয়েছে তদন্ত কমিটি

3

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি:

.

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা সদরের বড়ুয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের আটা পড়া দেয়ার ঘটনা তদন্তে সত্যতা মিলেছে জানিয়ে প্রতিবেদন দিয়েছেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) লায়লা বিলকিস।

ঘটনার সত্যতা পেয়েছেন জানিয়ে তিনি বলেন, কোনো শিক্ষার্থীকে প্রধান শিক্ষিকা আটা পড়া খাওয়াননি ও মারেনি। তবে প্রধান শিক্ষিকার মোবাইল কে ভেঙ্গে তা স্বীকার করাতে শিক্ষার্থীদের থু থু আটা বল বানাতে বলেছিলেন। এ ঘটনা উল্লেখ করে তদন্ত প্রতিবেদন গত বৃহস্পতিবার (৯ জানুয়ারি) জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে প্রেরণ করা হয়েছে।

এর আগে গত রোববার(৫ ফেব্রুয়ারী) উপজেলার বড়–য়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রিজিয়া বেগমের মোবাইল ফোন ভাঙার সন্দেহে শিক্ষার্থীদের ‘আটা পড়া’ দেয়া হয়।

এতে অনেক শিক্ষার্থী ভীত হয়ে কান্নায় ভেঙ্গে পড়ে। এ ঘটনায় বিদ্যালয়ে অভিভাবকরা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে জানালে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছিলো।

অভিভাবকরা জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা তার মোবাইল ফোন অফিস কক্ষে রেখে বাইরে যান। এরপর ফিরে এসে মোবাইল ভাঙা দেখতে পেয়ে অন্যান্য শিক্ষকদের সাথে তর্ক-বিতর্কে জড়িয়ে পড়েন। পরে এক মৌলনার কাছ থেকে আটা পড়া এনে শিক্ষক ও কোমলমতি শিক্ষার্থীদের নিজ নিজ থু থু দিয়ে ছোট ছোট বল বানাতে বলেন।

রবিবার দিনভর এ নাটক চলতে থাকে। বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে উদ্বিগ্ন অভিভাবকরা শিক্ষিকার খপ্পর থেকে সন্তানদের উদ্ধার করে নিয়ে যান।

৩ মন্তব্য
  1. অভিলাষ মাহমুদ বলেছেন

    ভণ্ডামির শেষ নাই ….

    1. অভিলাষ মাহমুদ বলেছেন

      ঐ সব শিক্ষিকাকে মাস্টার হিসেবে না রাখা উচিৎ

  2. Alauddin Arif বলেছেন

    এসব জন্তুু শিক্ষক হয় কি করে “!!!!!!!