অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কক্সবাজারে শেষ হয়েছে এম ই এস কলেজ ছাত্রলীগের সাবেক নেতা-কর্মীদের মিলন মেলা  

0
.

নগরীর ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান ওমর গণি এম ই এস বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক ছাত্রলীগ নেতা-কর্মীদের সম্মিলন ও মিলনমেলা ঝাঁকজমকপূর্ণ ও বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সমুদ্র সৈকত নগরী কক্সবাজারে শেষ হয়েছে।

গত ১৬ থেকে ১৮ ফেব্রুয়ারি তিনদিন ব্যাপী এ মিলন মেলায় স্বাধীনতাত্তোর ও স্বাধীনতা পরবর্তী সময়ের কলেজের সাবেক ছাত্রলীগ নেতা-কর্মীগণ এ মিলন মেলায় অংশ নেন।

.

মিলন মেলা উদযাপন পরিষদের চেয়ারম্যান কলেজ ছাত্র সংসদের সাবেক জি.এস আলহাজ্ব মামুনুর রশিদ মামুন এর সভাপতিত্বে এবং কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদকদ্বয় সাইফুল আলম বাবু ও সুরঞ্জিত বড়ুয়া লাবুর পরিচালনায় সন্ধায় হোটেল কক্স টুডে মিলনায়তনে সাবেক ছাত্রলীগ নেতা-কর্মীদের স্মৃতিচারণে মেতে উঠেন।

.

এসময় বক্তব্য রাখেন-৮০ দশকের কলেজ ছাত্র সংসদের জি.এস নুরুল আনোয়ার চৌধুরী বাহার, এ.জি.এস সাইফুল আমিন, তৎকালীন সাধারণ সম্পাদক সাইফউদ্দীন আহমেদ রবি, সাবেক ছাত্রলীগ নেতা কাউন্সিলর কফিল উদ্দীন খাঁন, কলেজ ছাত্রলীগের সাবেক নেতা ও বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি মিয়া মনসফ, ফয়জুল্লা বাহাদুর, কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি এম.এ ইউনুচ, কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতিবৃন্দ যথাক্রমে-সেলিমুর রশিদ সেলিম, বৈশাখী টেলিভিশনের বার্তা প্রধান অশোক চৌধুরী লিটু, মিথুন বড়ুয়া, কলেজ ছাত্র সংসদের সাবেক জি.এস হেলাল আকবর চৌধুরী বাবর, সহ-সভাপতি হাসান মনসুর, সাবেক সভাপতি আবুল হোসেন আবু, সাবেক সাধারণ সম্পাদক সঞ্জয় ভৌমিক কংকন।

স্মৃতিচারণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-কলেজ ছাত্র সংসদের ১৯৮৫ এ.জি.এস এরশাদুল আমিন, সরোয়ার মোর্শেদ কচি, আইয়ুব আলী, মোঃ শাহজাহান, সাইফুদ্দীন চৌধুরী, এস.এম সাইফুল ইসলাম, কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ সেলিম।

স্মৃতিচারণ অনুষ্ঠানে ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দ বলেন, মুক্তিযুদ্ধ থেকে দেশের প্রতিটি গণতান্ত্রিক আন্দোলনে ওমর গণি এম.ই.এস কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা সাহসী ভূমিকা পালন করছে। সারা দেশের ছাত্রলীগের যত ইউনিট আছে তার মধ্যে চট্টগ্রামের ওমর গণি এম.ই.এস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ একটি শক্তিশালী সংগঠন হিসেবে দেশব্যাপী পরিচিত।

স্বৈরাচার ও সাম্প্রদায়িক আন্দোলনে এই কলেজের ছাত্ররা অকাতরে জীবন দান করেছে এবং স্বৈরাচার ও সকল গণতান্ত্রিক আন্দোলনে নিহত ছাত্রনেতাদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়।

বক্তাগণ আরো বলেন, অতীত ক্যাম্পাসের সেই সোনালী দিনগুলোর স্মৃতিকে লালন করে আমরা যে যার অবস্থান থেকে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে এখনো রাজনীতি করে যাচ্ছি। মিলন মেলা উপলক্ষে ‘‘জেগে থাকুক আমার অতীত শীর্ষক’’ প্রকাশিত স্মরণিকার মোড়ক উম্মোচন করা হয়। পরে মনোজ্ঞ সংগীত পরিবেশন করেন দেশের স্বনামধন্য শিল্পীগণ।

খবর: সংবাদ বিজ্ঞপ্তি