অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মূর্তি না সরালে ফের শাপলা চত্বরে অবস্থানর হুমকি হেফাজতের

2
ফাইল ছবি।

সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে অবিলম্বে ‘গ্রিক দেবীর মূর্তি’ অপসারণ করা না হলে ২০১৩ সালের ৫ মে’র মতো রাজধানীর শাপলা চত্বরে অবস্থান কর্মসূচি পালনের হুমকি দিয়েছেন হেফাজত ইসলামের নেতারা।

আজ শুক্রবার বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মুকাররমের উত্তর গেটে ‘সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রীক দেবীর মূর্তি অপসারণের দাবিতে’ বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশ থেকে এ হুমকি দেন সংগঠনটির ঢাকা মহানগরের সভাপতি মাওলানা নূর হোছাইন কাসেমী।

কাসেমী বলেন, আজকে যারা মুক্তিযুদ্ধের চেতনার নামে ইসলামের বিরুদ্ধে কথা বলতে চান, মূর্তি স্থাপন করতে চান, তারা গাদ্দারী করছেন। মূর্তি ন্যায় বিচারের প্রতীক নয়। এটা কোন মুসলমান মেনে নেবে না। অবিলম্বে মূর্তি অপসারণ করুন।অন্যথায় আমাদের আমির যে কোনো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবেন। সে কর্মসূচি সফল করবো আমরা।’

আগামী ২৪ ঘণ্টার মধ্যে মূর্তি সরানোর দাবি জানান হেফাজত নেতা জুনায়েদ আল হাবিব। তিনি বলেন, আগের বার শাপলা চত্বরে লাখ লাখ মানুষ এসেছিল। এবার আহমদ শফীর আহ্বানে মূর্তি সরানোর দাবিতে কোটি মানুষ একত্রিত হবেন। ঢাকাকে অচল করে দেয়া হবে।

সমাবেশে উপস্থিত ছিলেন মাওলানা মাহফুজুল হক, আহমদ আব্দুল কাদের, মজিবুর রহমান হামিদী, আব্দুর রব ইফসুফি, মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা ফজলুল করিম, মাওলানা আতাউল্লাহ প্রমুখ।

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটি ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে জাতীয় মসজিদ বায়তুল মুকাররমের উত্তর গেটে একটি বিক্ষোভ মিছিল বের করে হেফাজতে ইসলাম ঢাকা মহানগর কমিটি। মিছিলটি পল্টন মোড় হয়ে হাউস বিল্ডিং চত্বরে এসে শেষ হয়।

২ মন্তব্য
  1. Emhow বলেছেন

    More info on please

  2. Ahmed Mostaque বলেছেন

    সে আর আসিবে বলে মনে হয় না