অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

একুশের বই মেলায় সাংবাদিক নিজাম সিদ্দিকীর ‘সাফল্য স্মৃতি স্বপ্ন’

0
.

ঢাকায় এবারের একুশের বইমেলায় বেরিয়েছে দৈনিক পূর্বকোণের সিনিয়র রিপোর্টার নিজাম সিদ্দিকীর সাক্ষাতকার ও রিপোর্টিং ভিত্তিক বই ‘সাফল্য স্মৃতি স্বপ্ন’।

চট্টগ্রামের ‘খড়িমাটি’ প্রকাশনা থেকে ছাপা হওয়া বইটির প্রচ্ছদ করেছেন মোস্তাফিজ কারিগর। এতে তুলে ধরা হয়েছে মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির, ‘মিস আর্থ’ শিরোপাধারী মাকসুদা আখতার প্রিয়তি, কৃত্রিম ফুসফুসের গবেষক আয়েশা আরেফিনসহ আরো অনেকের সাফল্যের গল্প।

স্থান পেয়েছে এভারেস্ট জয়ী ওয়াসফিয়া নাজনীন, বরেণ্য অর্থনীতিবিদ ও তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমান, সাংবাদিক মুহাম্মদ জাহাঙ্গীর, জনপ্রিয় লেখক মুহাম্মদ জাফর ইকবাল, শিক্ষাবিদ ড. মাহমুদুল আলম, ক্রিকেট তারকা তামিম ইকবাল প্রমুখের শৈশব-কৈশোরের স্মৃতি।

এছাড়াও বইটিতে উঠে এসেছে বিশিষ্ট রাজনীতিবিদ আতাউর রহমান খান কায়সার, খ্যাতিমান ফরাসি চিত্রশিল্পী ও লেখক লোর ভেরনিয়র, বাংলাদেশি বংশোদ্ভুত জার্মান তরুণী সাসকিয়া সৈয়দের জীবনের নানা প্রসঙ্গসহ শরণার্থী শিবিরে দায়িত্বরত এক বিদেশি নাগরিক এবং ভাষা সৈনিক এজাহার মিঞার মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ।

বইটি ঢাকায় একুৃশের বইমেলায় ২২ নম্বর খড়িমাটি স্টল এবং চট্টগ্রামে বাতিঘর প্রেসক্লাব ভরন শাখায় পাওয়া যাচ্ছে। বিজ্ঞপ্তি।