অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবি’র সাবেক ডিন আবুল কালাম আজাদ এর ঝুলন্ত লাশ উদ্ধার

4

চবি প্রতিনিধি:

সাবেক ডিন ড. আবুল কালাম আজাদ।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) গণিত বিভাগের প্রফেসর এবং বিজ্ঞান অনুষদের সাবেক ডিন ড. আবুল কালাম আজাদ (৬২) এর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে পুলিশ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলাকার পাহাড়িকা হাউজিং সোসাইটির তার নিজ বাসায় খাঁটের উপর কাপড় প্যাচানো ফ্যানের সাথে ঝুলন্তবস্থায় দেখতে পায় পরিবারের সদস্যরা।

.

পুলিশের ধারণা তিনি আত্মহত্যা করেছেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোকাদ্দেছ মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন একজন শিক্ষক আত্মহত্যা করেছেন খবর পেয়ে আমরা ঘটনাস্থল পৌছাইছি। তবে এটি আত্মহত্যা না পরিকল্পিত হত্যা তা তদন্ত করে দেখা হচ্ছে। বিস্তারিত পরে জানানো পারবো।

সুত্রমতে, বিকেল ৪টার দিকে ড. আবুল কালাম আজাদের লাশ ঝুলতে দেখেন তার স্ত্রী ড. শাহানারা বেগম। পরে বিষয়টি জানাজানি হলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়।

ড. আবুল কালাম আজাদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের নির্বাচিত ডিন ও গণিত বিভাগের সভাপতি ছিলেন।

এছাড়াও তিনি বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দলের সমর্থক হিসেবে পরিচিত। তার স্ত্রী প্রফেসর ড. শাহানারা বেগম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষক।

আবুল কালাম আজাদের গ্রামের বাড়ী চট্টগ্রামের মীরসরাই উপজেলায় বলে সুত্র জানায়।

পারিবারিক সুত্রে জানাগেছে, তিনি বেশ কিছুদিন আগে ব্রেণ স্ট্রোক করছেন এবং ফুসফুস সমস্যায় ভুগছেন, গত প্রায় ১ মাস ঢাকা সিএমএইচ চিকিৎসাধীন ছিলেন।
 সন্ধ্যা সোয়া ৬টায় হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর ঘটনাস্থল থেকে জানান, লাশ এখনো ঝুলন্তবস্থায় আছে। ম্যাজিস্ট্রেট আসার পর উনার উপস্থিতিতে লাশ নামানো হবে।
৪ মন্তব্য
  1. Jobaer Chowdhury বলেছেন

    আত্মহত্যা এটা কিভাবে নিশ্চিত হয়েছেন???

  2. Saiful Islam Shilpi বলেছেন

    পুলিশ বলছে করছে আত্মহত্যা।

    1. Jobaer Chowdhury বলেছেন

      police naki erokom kono infomation tader kache nei.

    2. Saiful Islam Shilpi বলেছেন

      পুলিশ আপনাকে কি বলেছে তাতো আমার জানার কথা না। আমাকে যা বলেছে আমি তাই লিখেছি। যে পুলিশ বলেছে তাকে জিজ্ঞেস করেন যদি আত্মহত্যা না হয় তাহলে কেন্ পোস্টমর্টেম করতে চাচ্ছে না।