সাড়ে ৩মাস পর ফের চালু হলো চবি’র ডেমু ট্রেন

1
ছবি: সংগ্রহ।

সিফায়াত উল্লাহ, চবি প্রতিনিধি:
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার ডেমু ট্রেনটি প্রায় সাড়ে ৩মাস পর ফের চাল হয়েছে।  আজ রবিবার (১২ মার্চ) বিশ্ববিদ্যালয় রুটে এই ট্রেনটি চলাচল শুরু করে।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোহাম্মদ আলী আজগর চৌধুরী জানান, দীর্ঘদিন বন্ধ থাকার পর রবিবার ডেমু ট্রেনটি চালু হয়েছে। এখন থেকে নিয়মিত এটা চলবে। তবে শিডিউল কিছুটা পরিবর্তিত হয়ে পূর্বের সকাল ৮.৫০ মিনিটের ট্রেনটি এখনসকাল ৮.৩০ মিনিটে নগরী থেকে বিশ্ববিদ্যালয়ে উদ্দেশ্যে রওনা দিবে এবং ক্যাম্পাস থেকে ১০.৩০ এর পরিবর্তে ১০.১০ মিনিটে নগরীর উদ্দেশ্যে ছেড়ে যাবে। এছাড়াও অন্য শিডিউল অপরিবর্তিত থাকবে।

এ বিষয়ে যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী আইরিনা রহমান বলেন, দীর্ঘদিন বন্ধ থাকার পর ডেমু ট্রেনটি চালু হয়েছে বলে ভালো লাগলো। আশা করি ডেমু ট্রেনটির কারণে যাতায়াতের কিছুটা সুবিধা হবে শিক্ষার্থীদের।

উল্লেখ্য যে, গত ২০নভেম্বর বিশ্ববিদ্যালয় ২নং গেইটে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেকসহ-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর রহস্যজনক মৃত্যুর ঘটনায় সুষ্ট তদন্ত ও হত্যাকারীদের বিচারের দাবিতে ডাকা অবরোধে ২৭ নভেম্বর ফতেয়াবাদ এলাকায় ডেমু ট্রেনটি ভাঙচুর করে অবরোধকারীরা। এরপর থেকে রেলওয়ে কর্তৃপক্ষ বিশ্ববিদ্যালয়রুটে ডেমু ট্রেনটি সচলাচল বন্ধকরে দেয়।

প্রথম মন্তব্য

  1. তোমাদের কে ট্রেন দিয়ে লাভ কি? কথায়কথায় ট্রেন ভাঙ্গচুর কর সিটনিয়ে বা সামান্য কারণে কথা কাটা কাটিতে ওএকই অবস্হা।