অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে অবৈধ পানি কারখানাকে ২০হাজার টাকা জরিমানা

1
.

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি:
চট্টগ্রামের সীতাকুণ্ডে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে একটি অবৈধ পানি কারাখানাকে সীলগালা করে মালিককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিএসটিআই এর লাইসেন্স না নিয়ে অবৈধভাবে পানি বাজারজাতকরণ এবং নোংরা পরিবেশ বোতলজাত করার অভিযোগে আজ বুধবার দুপুরে উপজেলার মুরাদপুর ইউনিয়নের দোয়াজিপাড়া এলাকায় চট্টলা ড্রিংকিং ওয়াটার কারখানায় এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

.

অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমান আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) রুহুল আমিন। তিনি জানান, দীর্ঘ দিন ধরে চট্টলা ড্রিংকিং ওয়াটার কারখানায় পানি বোতলজাত করে বিক্রি করে আসছিলো। অথচ বিএসটিআই এর কোন লাইসেন্স নাই, কারখানার পাশের পুকুরের পানি বোতলজাত করে বিশুদ্ধ বলে চালিয়ে দেয়া, পানির জারে উৎপাদনের তারিখ উল্লেখ নাই, কারখানায় কোন কেমিষ্ট নাই। এ ছাড়া কারখানার মধ্যে নোংরা পরিবেশ বিরাজ করছে।

.

এসব অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৩৭ ধারা এবং ধারা ৪৫ লংঘনের দায়ে চট্টলা ড্রিংকিং ওয়াটারের মালিক ইয়াহিয়া নিজামীকে ২০ হাজার টাকা জারিমানা করা হয় এবং কারখানা শিলগালা করে দেওয়া হয়েছে।

অভিযানকালে জেলার পুলিশ, ব্যাটিলিয়ন পুলিশ, আনসার সদস্য এবং ইউপি চেয়ারম্যানের প্রতিনিধি, ইউপি সদস্য ওগন্যমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।

১ টি মন্তব্য
  1. Nazrul Islam Zinuk বলেছেন

    varry good