অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চবি’র ছাত্র আলাউল হত্যায় মামলা দায়ের

0
নিহত আলাউল।

চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ থানার শহীদ নগর এলাকায় বুধবার রাতে খুন হওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যায়ের (চবি) বাংলা বিভাগের ছাত্র মোহাম্মদ আলাউদ্দিন চৌধুরী আলাউল হত্যার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

বুধবার রাতে অজ্ঞাত মরদেহ উদ্ধারের পর গতকাল বৃহস্পতিবার পরিবারের লোকজন আলাউলের লাশ সনাক্ত করেন। এর পর মামলা করা হয়।

পুলিশ জানায়, বৃহস্পতিবার মধ্যরাতে আলাউল এর পিতা মোহাম্মদ শাহ আলম মামলা দায়ের করেন। এতে কয়েকজনকে অজ্ঞাতনামা আসামী দেখানো হয়েছে।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে বয়োজিদ থানার ওসি মো. মহসীন জানান, সম্ভাব্য খুনিদের আমরা ইতোমধ্যে চিহ্নিত করতে পেরেছি। সে মতে তদন্ত এগুচ্ছে। আশা করি শীঘ্রই খুনিরা ধরা পড়বে।

এর আগে গতকাল বৃহস্পতিবার বিকালে লাশ দেখে তার বাবা মোহাম্মদ শাহ আলম ও ছোট ভাই সালাউদ্দিন পরিচয় নিশ্চিত করেছে বলে জানায় থানা পুলিশ। তবে চব্বিশ ঘন্টা পেরিয়ে গেলেও হত্যাকা-ের কারণ উদঘাটন কিংবা খুনিদেন আটক করা সম্ভব হয়নি।

এদিকে আলাউলের চবি’র বন্ধুদের ধারণা প্রেমঘটিত ঘটনায় আলাউল পরিকল্পিত হত্যাকাণ্ডের শিকার হয়েছে।

প্রেমের এ সুত্র ধরে তদন্ত চালিয়ে যাচ্ছেন বলে জানান বায়েজিদ থানা পুলিশ।

প্রসঙ্গত, বুধবার রাত দুইটার দিকে বায়েজিদ থানার পশ্চিম শহীদনগর এলাকায় একটি চারতলা ভাড়া বাসার টয়লেট থেকে হাত-পা বাধা অবস্থায় অজ্ঞাত পরিচয় যুবকের মরদেহ উদ্ধার করে বায়েজিদ থানার পুলিশ। প্রাথমিকভাবে আইন-শৃঙ্খলা বাহিনী এটিকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে জানায়।

বায়োজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসিন জানান, তাকে শ্বাসরোধ করে হয়েছে বলে ধারণা করা হচ্ছে। ময়নাতদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পর বিস্তারিত জানা যাবে।

আলাউল হাটহাজারীর মদনহাট বিশ্ববিদ্যালয় সংলগ্ন হেলাল চৌধুরী পাড়ার মোহাম্মদ শাহআলমের বড় সন্তান। রাত সাড়ে ১০টায় তার দাফন শেষে পারিবারিক কবরাস্থানে তাকে দাফন করা হয়েছে।

*বায়োজিদে অজ্ঞাত যুবককে হত্যার পর পালিয়ে গেছে সহযোগিরা

*সাবেক প্রেমিকা ও তার স্বামীর দিকেই সন্দেহের তীর!