অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সিলেটে পুলিশ চেকপোস্টে বোমা হামলা, ২ পুলিশসহ নিহত ৪

0
.

সিলেট নগরীর পুলিশ চেকপোস্টে জঙ্গিরা বোমা হামলার ঘটনা ঘটিয়েছে। এতে ২ পুলিশসহ ৪ জনের মৃত্যুর হয়েছে বলে পুলিশ জানিয়েছে। আজ শনিবার সন্ধ্যায় নগরীর দক্ষিণ সুরমার গোটাটিকর মাদ্রাসার সামনে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

নিহতরা হলেন, সিলেট মেট্রোপলিটন পুলিশ এর সিটি এসবি’র ইনসেপক্টর আবু কয়সর, সিলেটের স্পেশাল ব্রাঞ্চের সাব ইন্সপেক্টর মনিরুল ইসলাম (৩০), স্থানীয় লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী ওয়াহিদুল ইসলাম অপু (২২)।

এছাড়াও হাসপাতালে আনার পর আরও এক ব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার পরিচয় জানা যায়নি।

হামলায় এক সাংবাদিকসহ আরো অন্তত ৩০ থেকে ৩৫ জন আহত হয়েছেন। গুরুতর আহত ‘সিলেট মানচিত্র’র ফটো সাংবাদিক মো. আজমল আলীসহ ৬ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিলেটের আতিয়া মহলে প্যারা কমান্ডোর জঙ্গিবিরোধী অভিযানের চলাকালে সন্ধ্যা ৭টার দিকে বোমা বিস্ফোরণের এ ঘটনা ঘটলো।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার মো. জেদান আল মূসা জানিয়েছেন, বোমা বিস্ফোরণে ২ পুলিশসহ ৩জন নিহত হয়েছেন।

.

 প্রাথমিকভাবে এটি জঙ্গি হামলা মনে মনে হলেও তবে কে বা কারা এ বিস্ফোরণ ঘটিয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।

স্থানীয়রা জানিয়েছেন, সেনাবাহিনী জঙ্গিবিরোধী অভিযানের বিষয়ে যে জায়গায় ব্রিফিং করেছিল বোমা বিস্ফোরণের স্থানটি তা থেকে ২০০ ফুট দূরে। বোমা বিস্ফোরণের সময় চেকপোস্টে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছিলেন। তবে পুলিশের কোনো সদস্য বিস্ফোরণে আহত হয়েছেন কি না নিশ্চিত হওয়া যায়নি। নিহতদের কেউ আত্মঘাতী কি না তাও জানা যায়নি।

সেখানে কঠোর নিরাপত্তা ছিল। কঠোর নিরাপত্তার মধ্যেই এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

এ ঘটনায় গুরুতর আহত ‘সিলেট মানচিত্র’র ফটো সাংবাদিক মো. আজমল আলীসহ ৬ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

সিলেটে জঙ্গিবিরোধী অভিযান চালাচ্ছে প্যারা কমান্ডো। সকাল ৯টা ৩৫ মিনিটে ‘অপারেশন টোয়ালাইট’ শুরু করে সেনাবাহিনী। ঘটনাস্থলে প্রস্তুত রাখা হয়েছে ফায়ার সার্ভিসের গাড়ি, পুলিশের সাঁজোয়া যান ও কয়েকটি অ্যাম্বুলেন্স।

আরো পড়ুনঃ