অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

জাকির হোসেন সড়ক অবরোধ করে ইউএসটিসি’র শিক্ষার্থীদের বিক্ষোভ

4
.

বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলের (বিএমডিসি) নিবন্ধনের দাবিতে আবারো রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে চট্টগ্রাম বেসরকারি মেডিকেল কলেজ ইউএসটিসির প্রায় এক হাজার শিক্ষার্থী।

সোমবার বেলা সোয়া ১১টার দিকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জাকির হোসেন সড়কের ফয়েজলেক এলাকায় অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। এসময় ঐ এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়।

খুলশী থানার সেকেন্ড অফিসার এসআই নাজিম উদ্দিন বলেন, আন্দোলনরত শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছিল। পরে পুলিশ এসে তাদের রাস্তা থেকে সরিয়ে দেয়। এখন পরিস্থিতি স্বাভাবিক।

উল্লেখ্য, বিএমডিসির নির্দেশ অমান্য করে অতিরিক্ত শিক্ষার্থী ভর্তি করায় ইউএনটিসি কর্তৃপক্ষ। তাই ২৫.২৬ ও ২৭তম ব্যাচের প্রায় ১১’শ শিক্ষার্থীর নিবন্ধন আটকে দেয় বিএমডিসি। নিবন্ধনের দাবী ধীর্ঘদিন যাবত আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা। সর্বশেষ স্বাস্থ্য মন্ত্রণালয় ১০ কোটি টাকা জরিমানা ধার্য করে ১ মাসের সময় বেঁধে দিয়েছিল কোষাগারে জমা দেওয়ার আদেশ দেয় কর্তৃপক্ষকে। ইউএসটিসি কর্তৃপক্ষ এখনো জরিমানা আদায় না করায় আবারো আন্দোলনে নামে ছাত্র-ছাত্রীরা।

৪ মন্তব্য
  1. Apxn Monjur Morshed Rony বলেছেন

    প্রয়াত নুরুল ইসলাম স্যারের ছেলে-মেয়ের দ্বন্ধে শিক্ষার্থীদের এই দূরবস্হা।যার কারণে প্রতিনিয়ত দুর্ভোগের স্বীকার হচ্ছে ঐ পথে চলাচলকারীরা।
    সরকারের উচিত এর একটি বিহীত করা।তারা প্রতিষ্ঠান পরিচালনা করতে যেহুতু অক্ষম সেহুতু বিকল্প ব্যবস্হা নেয়া উচিত জরুরি ভিত্তিতে।

    1. Saiful Islam Shilpi বলেছেন

      কার ব্যবস্থা কে নেবে..? এসমস্যা এখন স্থায়ী হয়ে গেছে। যুগযুগ ধরে এ প্রষ্ঠিানটিতে সমস্যা লেগে আছে। মাসে মনে হয় ১০ থেকে ১২ দিন অবরোধ করে এরা।

    2. Apxn Monjur Morshed Rony বলেছেন

      আমরা এ পথের যাত্রীরা প্রতিনিয়ত দুর্ভোগের স্বীকার হচ্ছি। সরকারের উচিত কঠোর সিদ্ধান্তে উপনিত হওয়া।যারা হয়রানির স্বীকার হচ্ছে তারাই একদিন রুখে দাড়াবে।

  2. Mamunur Rahaman বলেছেন

    এই বিশ্ববিদ্যালয়টা একটা বিশপোড়া হয়ে দাড়িয়েছে চট্টগ্রামের জন্য।