অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

সীতাকুণ্ডে স্ক্র্যাপ জাহাজ থেকে পড়ে নিহত ২

0
215
সীতাকুণ্ডের একটি শীর্প ইর্য়াড। ফাইল ছবি।

চট্টগ্রামের সীতাকুন্ড বার আউলিয়ায় এলাকায় একটি স্ক্র্যাপ জাহাজ থেকে নামতে গিয়ে দুই শ্রমিক নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরো একজন।

বুধবার রাতে এ দুর্ঘটনা ঘটে।

সীতাকুন্ড থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সাইফুল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিহত দুই শ্রমিক জাহাজের ওপর থেকে নামার সময় চেইন ছিড়ে পড়ে মারা গেছেন। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে বলে জানান তিনি। এদিকে হাসপাতালে মিথ্যা তথ্য দিয়ে দায় এড়াতে চাচ্ছেন ইর্য়াড কর্তৃপক্ষ বলেও জানান সাইফুল্লাহ।

নিহতরা হলেন, ইর্য়াডের শ্রমিক নড়াইল জেলার লোহাগড়া উপজেলার বাসিন্দা মো. ওহাবের ছেলে মো. আলমগীর (৪০), নড়াইল জেলার সদর উপজেলার বাসিন্দা মো. আনোয়ার হোসেনের ছেলে মো. আনিস (৩০)। আহত শ্রমিকের নাম মিলন (২৫)। তিনিও নড়াইল সদরের মো. জাফরের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার রাতে উপজেলার বার আউলিয়া এলাকার সাগর কুলে মাহিন এন্টারপ্রাইজ (এ আর এল) নামে একটি শিপব্রেকিং ইয়ার্ডে শ্রমিকরা রাতে জাহাজে কাজ করে উপকূলে নামার সময় তারা সিঁড়ি ও জাহাজের গায়ে টানানো চেইন বেয়ে হুড়োহুড়ি করে নামতে শুরু করে।

এসময় হঠাৎ চেইন ছিড়ে তিনজন নিচে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই দুইজন মারা যান। তারা ওই কারখানায় ফিটারম্যান হিসাবে কর্মরত ছিলেন।

দুর্ঘটনার পর তিন শ্রমিককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় কারখানা কর্তৃপক্ষ। পরে কর্তব্যরত চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন।

এদিকে চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম জানিয়েছেন, ৩ জনকে হাসপাতালে নিয়ে আসার পর কর্তৃপক্ষ নৌকা ডুবির ঘটনায় দুই শ্রমিকের মৃত্যু হয়েছে বলে আমাদের জানায়।