অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

দস্তগীর চৌধূরী গণতান্ত্রিক বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন- স্মরণ সভায় বক্তারা

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও চসিকের সাবেক ডেপুটি মেয়র দস্তগীর চৌধূরীর স্মরণ সভায় বিএনপি নেতারা বলেছেন-দস্তগীর চৌধূরী একজন শুধু ক্রীড়া সংগঠকই ছিলেন না তিনি একজন সফল সংগ্রামী রাজনীতিবিদ ছিলেন। আন্দোলন সংগ্রামে তিনি মিছিলের অগ্রভাগে থাকতেন। দস্তগীর চেীধূরী গণতান্ত্রিক বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন।

সোমবার বিকালে নগরীর নাসিমন ভবনস্থ বিএনপি দলীয় কার্যালয়ের সামনে চট্টগ্রাম মহানগর বিএনপি’র উদ্যোগে আয়োজিত দস্তগীর চৌধূরীর ৬ষ্ঠ মৃত্যু বার্ষিকী উপলক্ষে এ স্বরণ সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতির বক্তব্য রাখেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন দেশে এখন ক্রান্তিকাল চলছে দেশের কোন মানুষের বাক স্বধীনতা নেই, দেশে গণতন্ত্র নেই। একটি অনির্বাচিত সরকার জনগনের উপর চেপে বসে আছে। গণতন্ত্রকে দূরেঠেলে এরা স্বৈরাচারী কায়দায় দেশ মাসন করছে। ক্ষমতাকে কুক্ষিগত করতে বিরোধী নেতাকর্মীদের গুম, হত্যা ও নির্যাতন করছে। দেশের মানুষের ভোটার অধিকার হরণকরে একদলীয় বাকশালী কায়দায় দেশ শাসন করছে। দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার এবং ভোটাধিকার আদায়ের সংগ্রাম চলছে। এই অধীকার আদায় না হওয়া পর্যন্ত বিএনপির নেতাকর্মীরা রাজপথ ছেড়ে যাবে না।

.

স্মরণ সভায় মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবূল হাশেম বক্কর বলেন গণতন্ত্রের জন্য দস্তগীর চৌধূরী সংগ্রাম করে গেছেন। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার মাধ্যমে দস্তগীর চৌধূরীর স্বপ্ন পূরণ সম্ভব।

সভায় সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন দস্তগীর চৌধূরী দলের জন্য একজন নিবেদিত প্রাণ ছিলেন।

স্মরণ সভায় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি নেতা মোহাম্মদ আলী, এস এম সাইফ’ল আলম, মোহাম্মদ আলী, ইস্কান্দর মির্জা, আর ইউ চৌধূরী শাহীন, মোশারফ হোসেন দিপ্তী, ইয়াছিন চৌধূরী লিটন, অধ্যাপক নুরুল আলম রাজু, জাহাঙ্গীর আলম দুলাল, সভুক্তগীন সিদ্দীকি মক্কি, ফাতেমা বাদশা, শামশুল আলম, কামরুল ইসলাম, গাজী সিরাজ উল্লাহ, মনোয়ারা বেগম মনি, বেলায়ত হোসেন বুলু, জেলি চৌধূরী, সিহাব উদ্দিন মুবিন, ব্যারিষ্টার ফয়সাল দস্তগীর, এইচ এম রাশেদ খান, সমঞ্জুরুল রহমান চৌধূরী, মোহাম্মদ সালাহ উদ্দীন, হাজী নবাব খান, আলী আব্বাস খান, আক্তার খান, দিদারুল আলম লাবু, জিয়া উদ্দিন জিয়া, হাজী হানিফ সাওদাগর, হাজী বাবুল হক, মঞ্জুর আলম মঞ্জু, মোহাম্মদ সেকান্দর, মোহাম্মদ সালাউদ্দীন, আলহাজ্ব জাকির হোসেন, এম আই চৌধূরী মামুন, তৌহীদুল ইসলাম নিশাত, জমির উদ্দীন নাহিদ প্রমুখ।

পরে স্মরণ সভা শেষে দলীয় কার্যালয়ে ছাত্রদলের উদ্যেগে দস্তগীর চৌধূরীর স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল এবং চৈতন্য গল্লি জামে মসজিদে ডবলমুরিং থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যেগে দোয়া ও শিলাদ মাহফিল শেষে মরহুম দস্তগীর চৌধূরীর কবরে নগর বিএনপির উদ্যেগে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

*আজ দস্তগীর চৌধুরীর ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী