এসপির স্ত্রী হত্যায় আওয়ামী লীগ জড়িত: খালেদা

0
KALEDA ZIA
এসপির স্ত্রী হত্যায় আওয়ামী লীগ জড়িত: খালেদা

পুলিশ কর্মকর্তার স্ত্রী হত্যার সঙ্গে আওয়ামী লীগ ও তার দোসররাই জড়িত বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে আয়োজিত আলোচনা সভা ও ইফতার অনুষ্ঠানে এ কথা বলেন খালেদা জিয়া। প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৫তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এ আলোচনা সভা ও ইফতার অনুষ্ঠানের আয়োজন করে।

খালেদা বলেন, বিচারকরা স্বাধীনভাবে বিচার করতে পারলে নাইকো মামলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেই সাজা পেতে হবে।

তিনি বলেন, দেশের মানুষ এখন বিশ্বাস করে না বিচার বিভাগ বা বিচারকেরা স্বাধীনভাবে কাজ করতে পারে। সরকার ও তার দোসরদের ছাড়া বাকিদের জন্য চলছে ভিন্ন বিচার।

আইনশৃঙ্খলা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তিনি বলেন, এসবের সঙ্গে জড়িত সরকারের ঘনিষ্ঠরাই।

খালেদা বলেন, হাসিনার সঙ্গে যারা আছে তারাই খুন-গুমে ওস্তাদ। পেট্রলবোমাও তাদেরই আবিষ্কার। তারাই প্রথম পেট্রলবোমা মেরে মানুষ হত্যা শুরু করে। হাসিনার সহকারীরা যতক্ষণ থাকবে ততক্ষণ পর্যন্ত এ খুন, গুম, হত্যা, সন্ত্রাস বন্ধ হবে না। লুটপাট করে দেশের অর্থনীতি শেষ করে দিয়েছে। স্বয়ং অর্থমন্ত্রী নিজে বলেন আজ পুকুর চুরি নয় সাগর চুরি হয়েছে। তারপরও লজ্জায় তাদের ক্ষমতায় থাকা উচিত নয়। আগে শুনতাম বন্দুক দিয়ে ব্যাংক ডাকাতি করে আর এখন তারা ডিজিটাল কায়দায় ব্যাংক ডাকাতি করে বাংলাদেশ ব্যাংককে সর্বস্বান্ত করে দিয়েছে। হিসেবে বলে ৮শ’ কোটি টাকা। আরো বেশি টাকা নেওয়া হয়েছে। যার হিসাবও এসেছে।

তিনি আরো বলেন, দুঃখের সঙ্গে বলতে হয়, পুলিশ কর্মকর্তার স্ত্রী পর্যন্ত হত্যা হয়। এটা কেন হলো তা এখন পর্যন্ত বের করা গেল না কেন? এসব খুন, গুম, হত্যার সঙ্গে আওয়ামী লীগ ও তার দোসররা জড়িত। কাজেই তাদের ধরলেই এ কথাগুলো বের হবে। প্রধানবিচারপতিসহ সব বিচারকের কাছে অনুরোধ থাকবে, আমরা আইনের শাসন চাই। আমরা সুবিচার চাই, আমরা ন্যায়বিচার চাই।

বিএনপি চেয়ারপারসন বলেন, এখনো সাতখুনের আসামিদের কোনো বিচার হচ্ছে না। এরা মনে করে যত দিন যাবে তত মানুষ ভুলে যাবে, তখন আসামিদের তারা ছেড়ে দিবে। কারণ এর বিচার হলে সেখানে জিয়ার নাম আসবে, সেখানে পুলিশ কর্মকর্তা বেনজিরের নাম আসবে। সেখানে স্বয়ং হাসিনার নাম আসবে। হাসিনা এর সঙ্গে জড়িত ছিল। তাই এর বিচার হচ্ছে না।

খালেদা জিয়া বলেন, পৌরসভা, উপজেলা ও ইউনিয়ন পরিষদ নির্বাচন হয়েছে, সকল নির্বাচন প্রমাণ করে দিয়েছে হাসিনার কোনো জনসমর্থন নেই।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন