অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ব্রেইন টিউমারে আক্রান্ত বিচারক আবদুর রশিদের ইন্তেকাল

0

চট্টগ্রাম মহানগর দ্বিতীয় অতিরিক্ত দায়রা জজ মো. আবদুর রশিদ আজ ১০ মে বুধবার দুপুর আড়াইটায় চট্টগ্রামের একটি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না……রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫০ বছর। তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়েসহ অনেক গুনগ্রাহী রেখে যান। তার স্ত্রী জন্নাতুল ফেরদৌস মহানগর ১ম অতিরিক্ত দায়রা জজ আদালতে কর্মরত ছিলেন।

বিচারক রশীদের পারিবারিক সুত্র জানায় তিনি দীর্ঘদিন দুরারোগ্য ব্রেইন টিউমারে আক্রান্ত হয়ে ছিলেন। গুরুত্বরবস্থায় গত ৩ এপ্রিল আব্দুর রশীদকে নগরীর মেহেদিবাগে ন্যাশনাল হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এক মাসেরও বেশি সময় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে বুধবার দুপুর ২টা ২৫ মিনিটে তিনি মারা যান।

তার অকাল মৃত্যুতে চট্টগ্রামের আদালত পাড়ায় শোকের ছায়া নেমে এসেছে।

আব্দুর রশিদের স্ত্রী জান্নাতুল ফেরদৌস চট্টগ্রামের প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ এবং শিশু বিষয়ক বিশেষ আদালতের বিচারক। তাদের এক ছেলে ও এক মেয়ে রয়েছে। গ্রামের বাড়ি টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায়।

আজ বাদে আসর চট্টগ্রাম কোর্ট বিল্ডিং চত্বরে প্রথম জানাযা অনুষ্ঠিত হয়। কাল ১১ মে সকালে তাঁর গ্রামের বাড়ী টাঙ্গাইলে দ্বিতীয় জানানা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। ম

মরহুমের মৃত্যুতে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ মো. হেলাল উদ্দিন চৌধুরী, মহানগর দায়রা জজ শাহ্ নুর, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. রতন কুমার রায়, সাধারণ সম্পাদক এড. আবু হানিফ গভীর শোক প্রকাশ করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

উল্লেখ্য যে, উক্ত বিচারকের মৃত্যুতে শোক প্রকাশ করে জেলা আইনজীবী সমিতির সিদ্ধান্ত মোতাবেক আজ ১১ মে চট্টগ্রাম জেলা জজ্ আদালতের বিচারিক কোর্ট এক ঘন্টা পরে কার্যক্রম শুরু করার সিদ্ধান্ত গ্রহণ করেন।