অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

মাওলানা শামসুদ্দীনের স্ত্রীর ইন্তেকাল

0
14364469049070001
ছবি: প্রতিকী

ইসলামী সমাজ কল্যাণ পরিষদ চট্টগ্রামের সাবেক সভাপতি মরহুম মাওলানা মুহাম্মদ শামসুদ্দীনের স্ত্রী ও জাগপার সহ-সভাপতি আবু মোজাফফর মো. আনাছের মা আলহাজ্ব হোসনে আরা বেগম ইন্তেকাল করেছেন। ( ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার দুপুরে নগরীর মেট্টোপলিটন হাসপাতালে ইন্তেকাল করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। তিনি নানা জটিল রোগে ভুগছিলেন বলে জানান, তার ছেলে আবু মোজাফফর মো. আনাছ।

মৃত্যুকালে তিনি দুই পুত্র ৪ কন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।

বাদ আসর নগরীর ছোটপুল জামে মসজিদ প্রাঙ্গণে তার প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। রাতে স্টেশন রোড জামে মসজিদে দ্বিতীয় নামাজে জানাযা শেষে মসজিদ সংলগ্ন চৈতন্যগলি কবরস্থানে স্বামী মরহুম মাওলানা শামসুদ্দীনের কবরের পাশে তাকে দাফন করা হয়।

বিশ দলীয় জোটের অন্যতম শরিক জাগপার সহ-সভাপতি আবু মোজাফফর মো. আনাছের মায়ের ইন্তেকালে জাপগা সভাপতি শফিউল আলম প্রধান, মহাসচিব খন্দকার লুৎফর রহমান, বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চেয়াপার্সনের উপদেষ্টা আমীর খসরু মাহমুদ চৌধুরী ও মীর মোহাম্মদ নাছির উদ্দীন, সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম, বিভাগীয় সম্পাদক ও নগর বিএনপির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, নেজামে ইসলাম পার্টির কেন্দ্রিয় নেতা আবদুর রহমান চৌধুরী, ইসলাম সমাজ কল্যাণ পরিষদ চট্টগ্রামের সভাপতি প্রিন্সিপাল মোহাম্মদ তাহের, সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট শামসুদ্দীন আহমদ মীর্জা, সেক্রেটারী অ্যাডভোকেট মুহাম্মদ নাসির উদ্দিন চৌধুরী প্রমুখ গভীর শোক প্রকাশ করেছেন। পৃথক বিবৃতি তারা মরহুমার আত্মার মাগফিতার কামনা ও শোকাহত পরিবার পরিজনের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।