অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নগরীর ১৭টি বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে ৮৮ হাজার টাকা আর্থিক দণ্ড

0
.

চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যোগে চলমান ভ্রাম্যমান অভিযানে মঙ্গলবার দিনভর নগরীর পতেঙ্গা স্টিল মিলস, হালিশহর, কর্ণফুলী মার্কেট, চৌমুহনী, আগ্রাবাদ, পাহাড়তলি বাজার ষোলশহর দুই নম্বর গেইট এলাকায় পৃথক পৃথক অভিযান চালিয়ে ১৭টি বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে ৮৮হাজার টাকা আর্থিক দণ্ড করেছেন।

রাতে জেলা প্রশাসনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়- আদালত পরিচালনাকালে হালিশহরে এক সপ্তাহের পুরনো তেল ব্যবহার এবং অসাস্থ্যকর পরিবেশে ইফতার সামগ্রী তৈরির জন্য ‘মুখরুচি’ নামক রেঁস্তোরাকে ১৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মোরাদ আলী  এ অভিযান পরিচালনা করেন। একই সময়ে আদালত ষ্টিলমিল বাজারে মুল্য তালিকা না রাখা এবং মূল্যতালিকা ও প্রকৃত বিক্রয় মূল্যের মধ্যে গরমিল থাকায় ৪টি মুদি দোকানকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

কর্ণফুলী মার্কেট, চৌমুহনী, আগ্রাবাদে পরিচালিত অপর অভিযানে নির্বাহী ম্যাজিস্টেট আবদুস সামাদ শিকদার ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯. এর বিভিন্ন ধারায় ৫ প্রতিষ্ঠানকে মোট ২৪ হাজার টাকা জরিমানা করেন। আহমেদ স্টোরকে মেয়াদ উত্তীর্ণ ঘি বিক্রি করার জন্য ১০ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া পাহাড়তলি বাজারে পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাঈমা ইসলাম। তিনি পুরো বাজার ঘুরে দেখেন এবং এ সময় তিনি চারটি দোকানকে পণ্য বিক্রিতে ভোক্তা অধিকার সংরক্ষণ-২০০৯ ভঙ্গের দায়ে মোট ১১ হাজার টাকা জরিমানা করেন।

এদিকে নগরীর ষোলশহর দু্ই নম্বর গেইট এলাকার কর্ণফুলী কমপ্লেক্সে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ ভঙ্গ করে মাংস ও মাছ বিক্রি করায় দুইটি দোকানকে ৩ হাজার টাকা জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: তৌহিদুল ইসলাম। তিনি মূল্য তালিকা না থাকায় কাঁচাবাজার ও মাছবাজারের দোকানগুলোকে সতর্ক করে দেন।