সিএমইউজে’র ইফতার মাহফিলে শওকত মাহমুদ
দেশে সংবাদপত্রের স্বাধীনতা প্রশ্নবিদ্ধ

0
বক্তব্য রাখছেন সাংবাদিক নেতা শওকত মাহমুদ।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি শওকত মাহমুদ বলেন, বর্তমানে দেশে সংবাপত্রের স্বাধীনতা প্রশ্নবিদ্ধ। জেল জুলুম দিয়ে সাংবাদিক নেতৃবৃন্দকে হয়রানী করা হচ্ছে। তিনি বলেন, সরকার যতই জুলুম নির্যাতন চালাক না কেন, সংবাদপত্রের স্বাধীনতা ও সাংবাদিকদের অধিকার আদায়ের আন্দোলনে সাংবাদিক নেতৃবৃন্দ সোচ্চার ভূমিকা পালন করবে।

তিনি রবিবার ১৮ জুন সন্ধ্যায় চট্টগ্রাম মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়নের (সিএমইউজে) মিলাদ ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মহানগরীর সাফা অর্কেড কমিউনিটি সেন্টারে এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সিএমইউজে সভাপতি শামসুল হক হায়দরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহনওয়াজ এবং ইফতার কমিটির আহ্বায়ক সালেহ নোমানের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সাবেক মন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী।

এতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, মেট্টোপলিটন চেম্বার পরিচালক মাহবুব চৌধুরী, মুক্তিযোদ্ধা ফারুক-ই-আজম বীর প্রতীক, বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক সদস্য এডভোকেট কবীর চৌধুরী, চট্টগ্রাম আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট কফিল উদ্দিন চৌধুরী, সাবেক সহ-সভাপতি সিকান্দার বাদশা ও সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী, ইনজিনিয়ার্স ইনস্টিটিউশন চট্টগ্রাম কেন্দ্রের সাবেক সম্মানী সাধারণ সম্পাদক প্রকৌশলী মানজারে খুরশিদ আলম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক নসরুল কদির, চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের সদস্য সচিব এডভোকেট একিউএম নুরুল ইসলাম, অ্যাসোসিয়েশন অব ইনজিনিয়ার্স চট্টগ্রামের সভাপতি কেএম সুফিয়ান, বিএফইউজে সহ-সভাপতি শহীদ উল আলম, বিএফইউজে সদস্য ইসকান্দর আলী চৌধুরী ও জাহিদুল করিম কচি, জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগর এসিসটেন্ট সেক্রেটারি অধ্যাপক নুরুল আমিন, সাপ্তাহিক ইজতিহাদ সম্পাদক মাঈনুদ্দীন কাদেরী শওকত, দৈনিক দেশ জনতার বাণী সম্পাদক জিয়াউল হক জিয়া, বিএনপি নেতা ইয়াসিন চৌধুরী লিটন, প্রমুখ।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন