অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

প্রধানমন্ত্রীকে বাঁচাতে বলির পাঁঠা অর্থমন্ত্রী: রিজভী

0
.

বাজেট নিয়ে জন অসন্তোষ দেখা দেওয়ায় সরকার প্রধানকে ‘বাঁচাতে’ অর্থমন্ত্রীকে ‘বলির পাঁঠা’ বানানো হচ্ছে বলে মন্তব্য করছেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী। গত কয়েকদিন ধরে সংসদে বাজেট আলোচনায় অর্থমন্ত্রীকে নিয়ে সরকারি ও বিরোধী দলীয় সদস্যদের সমালোচনার প্রেক্ষাপটে এই মত জানান বিএনপি নেতা।

তিনি বুধবার দুপুরে জাতীয প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত পেশাজীবীদের মানববন্ধনে এ কথা বলেন।

রুহুল কবির রিজভীর দাবি, বিএনপিবিহীন সংসদে বিরোধী দলের আসনে বসা জাতীয় পার্টিকে নিয়ে জনগণকে বিভ্রান্ত করতে এটা সরকারের একটা কৌশল। ভ্যাট এবং ব্যাংক আমানতে আবগারি শুল্ক নিয়ে সরকারি দলের সদস্যরা যেমন বাক আক্রমণে বিদ্ধ করছেন মুহিতকে তেমনি তার পদত্যাগের দাবি তুলেছেন জাতীয় পার্টির সদস্যরা।

তিনি বলেন, “আমরা মনে করি, সব কিছু হচ্ছে একটা জায়গা থেকে। শুধু বিভ্রান্তি তৈরি কর, ব্যর্থতাকে আড়াল কর। এই আড়ালের জন্য একটার পর একটার ঘটনা। “উনারা একটার পর একটা অপকর্ম করবেন, অনাচার করবেন। আর জনগণ উটপাখির মতো বালির মধ্যে মাথা গুঁজে বসে থাকবে, এটা মনে করার কোনো কারণ নেই। প্রতিটা ঘটনার বিচার হবে।”

রাঙ্গুনিয়ায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপর হামলার প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাবের সামনে সম্মিলিত পেশাজীবী পরিষদ এ মানববন্ধনের আয়োজন করেন।

ওই হামলা নিয়ে পুলিশের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, “ওসি বলেছেন, যে রুট দিয়ে যাওয়ার কথা ছিল, সেটা পরিবর্তন করা হয়েছে। অদ্ভুত ব্যাপার! যে রুট দিয়ে গেছেন সেটা কী বেলুচিস্তান না রাজস্থান যে ওই রাস্তাটি পুলিশ প্রশাসনের বাইরে ছিল।”

আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নির্দেশে ওই এলাকার সংসদ সদস্য হাছান মাহমুদ এই হামলা করিয়েছেন বলে আবারও দাবি করেন রিজভী। “হাছান মাহমুদ কী হরিদাস পাল যে উনি এই ঘটনাটি ঘটালেন? নিশ্চয় আরও বড় জায়গা থেকে ইঙ্গিত ছিল।”

সম্মিলিত পেশাজীবী পরিষদের সভাপতি মাহমুদুর রহমানের সভাপতিত্বে ও সদস্য সচিব এজেডএম জাহিদ হোসেনের পরিচালনায় মানববন্ধনে রিজভী ছাড়াও বক্তব্য রাখেন ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী, বর্তমান মহাসচিব এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুল হাই শিকদার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, আমার দেশের নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, জাতীয় প্রেস ক্লাবের সাবেক যুগ্ম সম্পাদক কাদের গনি চৌধুরী, যুগ্ম সম্পাদক ইলিয়াস খান, ড্যাব সহসভাপতি আবদুল কুদ্দুস, প্রফেসর ড. ওবায়েদ ইসলাম, প্রফেসর ডাঃ রফিকুল ইসলাম বাচ্চু।