ঈদে চট্টগ্রাম জেলা পুলিশের ৫ স্তরের নিরাপত্তা

0
ব্রেকিং নিউজ
  •                                                                                                                                    
.

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চট্টগ্রামের জেলা ও উপজেলার গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পাঁচ স্তরের নিরাপত্তা দিতে প্রস্তুতি নিয়েছে চট্টগ্রাম জেলা পুলিশ। নিরাপত্তা দিতে ইতিমধ্যে ৭২৮ জন পুলিশ সদস্যের একটি টিম প্রস্তুত করেছেন জেলা পুলিশ।

 জেলা পুলিশ সূত্রে জানা যায়, আগামী ঈদুল ফিতরে ঘর মুখো মানুষের যাতায়াত ট্রাফিক ব্যবস্থাপনা, চট্টগ্রামের বিভিন্ন পর্যটন এলাকায় দর্শণার্থীদের নিরাপত্তা, থানা ভিত্তিক ঈদের নামাজের ভেন্যু তৈরি করে নিরাপত্তা, ঈদ উপলক্ষে বিভিন্ন স্থানে জবাইকৃত গবাদি পশুর চামড়া পাচার ও ঈদে মানুষের সার্বিক নিরাপত্তা সংক্রান্ত পরিকল্পনা তৈরি করা হয়েছে। নিরাপত্তায় নিয়োজিত থাকবে মোট ৭২৮জন। এরমধ্যে অতিরিক্ত পুলিশ সুপার ৭ জন, সহকারি পুলিশ সুপার ৪ জন, তদন্ত কর্মকর্তা ৩৬, এসআই ১০০, এএসআই ৬১, কনস্টেবল ৫১৯জন।

বিষয়টি নিশ্চিত করে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) মহিউদ্দিন মাহমুদ সোহেল বলেন, আসন্ন পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে যে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে পাঁচ স্তরের পরিকল্পনা তৈরি করেছে চট্টগ্রাম জেলা পুলিশ। নিরাপত্তা কাজে নিয়োজিত থাকবে ৭২৮জন পুলিশ সদস্য। ঈদে ঘরমুখো মানুষের যাতায়াতের সুবিধার্থে চট্টগ্রাম-ঢাকা-কক্সরবাজার সড়কে বিশেষ ট্রাফিক ব্যবস্থাপনা নেয়া হয়েছে। চট্টগ্রাম জেলায় মোট ১০২২টি ঈদ জামায়াত অনুষ্ঠিত হবে। বিশেষ গুরুত্বপূর্ণ ঈদ জামায়াতগুলোতে পুলিশ সদস্য মোতায়েত থাকবে।

কোন মন্তব্য নেই