অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

রাঙামাটির লংগদুতে বিপুল পরিমাণ অস্ত্র-গোলা বারুদ উদ্ধার

1
.

রাঙামাটি জেলা প্রতিনিধিঃ
রাঙামাটির লংগদুতে সেনাবাহিনী ও পুলিশের অভিযানে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। বুধবার রাত থেকে সেনাবাহিনীর লংগদুর জোন কমান্ডার লে. কর্নেল আব্দুল আলীম চৌধুরীর নেতৃত্বে এ অভিযান শুরু হয়। আজও অভিযান অব্যাহত রয়েছে।

.

অভিযানে একটি চাইনিজ রাইফেল, একে-৪৭ রাইফেল ২টি (এসএমজি), ১টি পিস্তল, ৫টি ম্যাগজিন ও ৫ জোড়া সামরিক পোশাক উদ্ধার করা হয়।

লংগদুর জোন কমান্ডার লে. কর্নেল আব্দুল আলীম চৌধুরী জানিয়েছেন, লংগদু সদর ইউনিয়নের গলাছুরি এলাকায় একটি সশস্ত্র গ্রুপ অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হচ্ছে।

স্থানীয় সূত্রে বলা হয়, ওই এলাকায় নাশকতার উদ্দেশ্যে আস্তানা গেড়ে একদল সশস্ত্র সন্ত্রাসী অবস্থান করছিল এমন গোপন তথ্য নিশ্চিত হওয়ায় সেনাবাহিনী ও পুলিশ যৌথ অভিযানে নামে। অভিযান শুরু হয় বুধবার রাত থেকে। কিন্তু তার আগেই যৌথবাহিনীর উপস্থিতি টের পেয়ে পানিতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায় সন্ত্রাসীরা। পরে সন্ত্রাসীদের আস্তানায় তল্লাশি চালিয়ে ওইসব অস্ত্র, গোলাবারুদ ও সামরিক সরঞ্জাম উদ্ধার করে যৌথবাহিনী। সন্ত্রাসীরা ইউপিডিএফ সমর্থিত বলে জানায় পুলিশ।

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোমিনুল ইসলাম জানান, লংগদু সদর ইউনিয়নের গোলাছড়িতে কয়েক দিন ধরে ১৫-১৬ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দল অবস্থান করছিল। গোপন তথ্যে বিষয়টি নিশ্চিত হওয়ার পর অভিযান পরিচালিত হয়েছে। কিন্তু যৌথবাহিনীর উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা মাইনি নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। পরে ভোর ৪টার দিকে তাদের আস্তান থেকে ওইসব আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ ও সামরিক সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। তাৎক্ষণিক পালিয়ে যাওয়ায় সন্ত্রাসী কাউকে আটক করা সম্ভব

১ টি মন্তব্য
  1. Jalal Uddin Sagor বলেছেন

    কি পরিমাণ