অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বোয়ালখালীতে প্রবাসীর ঘরে ডাকাতি, টাকা ও স্বর্ণালংকার লুট

0

বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি :

.

চট্টগ্রামের বোয়ালখালীতে এক প্রবাসীর ঘরে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতদল দেয়াল ভেঙ্গে ঘরে ঢুকে পরিবারের সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি করে নগদটাকা ও স্বর্ণালংকার লুট নিয়ে গেছে।

গত বুধবার রাত বারটার দিকে উপজেলার পূর্ব চরণদ্বীপ ইউনিয়নের নুর নেছার বাপের বাড়ীর আবুধাবী প্রবাসি মো. ফোরকানের ঘরে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে।

প্রবাসী ফোরকানের বড় ভাই মো. খালেদুজ্জামান জানান, রাত ১২টার দিকে ১০/১৫জনের অস্ত্রধারী ডাকাত দল ঘরের তিনটি লোহার দরজা ভাঙ্গতে না পেরে দরজার পাশের দেয়াল ভেঙ্গে ফেলে। এতে দরজার পাশে ঘুমিয়ে থাকা শিশু সাজিদ (৮) মাথা ইট পড়ে আহত হয়।

.

দেয়াল ভেঙ্গে ডাকাতদল ঘরে প্রবেশ করে সাত বছরের শিশু শিহাবকে অস্ত্রমুখে জিম্মি করে আলমিরার চাবি চায়। তারা চাবি নিয়ে জায়গাক্রয়ের জন্য ঘরে রক্ষিত নগদ তিন লক্ষ ত্রিশ হাজার টাকা ও তাঁর মায়ের, স্ত্রী, বোনের ও ছোট ভাই প্রবাসির ফোরকানের বিয়ের জন্য আনা প্রায় ১৭ ভরি স্বর্ণালংকার নিয়ে চলে যায়। তবে ডাকাতরা পরিবারের সদস্যদের মারধর করেনি।

এ ব্যাপারে চরণদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামশুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত বলেন, রাতে এলাকাবাসীর থেকে খবর পেয়ে থানাকে অবহিত করেছিলাম।

তবে জায়গা জমির বিরোধের জেরে এ ঘটনা ঘটেছে দাবি করে থানার অফিসার ইনচার্জ মো. সালাহ উদ্দিন চৌধুরী বলেন, খবর পেয়ে রাতেই পুলিশ পাঠানো হয়েছিল। ক্ষতিগ্রস্থদের মামলা করার জন্য বলা হয়েছে। অভিযোগ পেলেই ব্যবস্থা নেয়া হবে।