অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

১৪টি উপজেলায় দেড় হাজার পূজামণ্ডপের নিরাপত্তায় দুই হাজার ৪১৫ জন পুলিশ

0
.

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনা বলেছেন, চট্টগ্রাম জেলায় নির্বিঘ্নে ও উৎসাহ উদ্দীপনায় আসন্ন শারদীয়া দূর্গোৎসব
উদ্যাপনের সকল প্রকার প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দুর্গাপূজায় সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে যাতে কেউ বিভ্রান্তি ছড়াতে না পারে সেজন্য সবাইকে সজাগ থাকার আহ্বান জানান তিনি।

সোমবার বিকালে চট্টগ্রাম জেলা পূজা উদ্যাপন পরিষদের সাথে জেলা পুলিশের মতবিনিময় সভায় পুলিশ সুপার নুরে আলম মিনা  এ কথা বলেন। তিনি বলেন, এ বছর চট্টগ্রামের ১৪টি উপজেলায় ১৬ থানায় মোট এক হাজার ৫২১টি পূজামণ্ডপ থাকবে, এর বাইরেও ব্যক্তিগত অনেক মণ্ডপে পূজা হবে।

মণ্ডপগুলোকে তিনটি স্তরে ভাগ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, “এর মধ্যে ৩০৫টি অধিক গুরুত্বপূর্ণ, ৪৫৩টি গুরুত্বপূর্ণ ও ৭৬৩টি সাধারণ মণ্ডপ।” এসব মণ্ডপের নিরাপত্তায় মোট দুই হাজার ৪১৫ জন পুলিশ সদস্য নিয়োজিত থাকবেন বলে জানান পুলিশ সুপার। পূজা চলাকালীন সময়ে গুরুত্বপূর্ণ স্থান সমূহে যানজট নিরসনকল্পে ট্রাফিক ব্যবস্থা জোরদার করা হবে।

শারদীয়া দূর্গোৎসবের প্রস্তুতির উপর সার্বিক আলোকপাত করে বক্তব্য রাখেন, বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ চট্টগ্রাম জেলা শাখার সভাপতি শ্যামল কুমার পালিত বিভিন্ন উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি/সাধারণ সম্পাদকের মধ্যে বক্তব্য রাখেন রাজীব দাশ (সাতকানিয়া), প্রকৌশলী রতন কান্তি দাশ (লোহাগাড়া), ম্যালকম চক্রবর্ত্তী, প্রিয়তোষ চৌধুরী (রাউজান), উত্তম শর্মা (মিরসরাই), চন্দন কুমার মজুমদার (সদ্বীপ), বিমল চন্দ্র নাথ (সীতাকুন্ড), প্রতাপ রায় (ফটিকছড়ি), মাস্টার পরিমল কান্তি দে (হাটহাজারী), এড. পংকজ কুমার চৌধুরী (রাঙ্গুনিয়া), দেবরাজ রতন শীল (কর্ণফুলী), দোলন মজুমদার (আনোয়ারা), উৎপল রক্ষিত (চন্দনাইশ), প্রদীপ গুহ (বাঁশখালী), সরোজ চৌধুরী (বোয়ালখালী), মুক্তিযোদ্ধা বাবুল কান্তি দে (ভূজপুর), চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক অসীম কুমার দেব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি নিরুপম দাশগুপ্ত।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার রেজাউল মাসুদ, মো. মশিউদ্দৌলা রেজা, একে এম এমরান ভূঞাসহ চট্টগ্রাম জেলার ১৬ থানার অফিসার ইনচার্জ এবং পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।