অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কর্ণফুলী উপজেলা নির্বাচনে বিএনপির প্রার্থীর প্রচারণায় বাধা দেয়ার অভিযোগ

1
.

আগামী ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থীর প্রচার প্রচারণা কাজে বাধা দেয়ার অভিযোগ করে আজ ২১ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে স্থানীয় বিএনপির নেতারা।

সংবাদ সম্মেলনে নেতৃবৃন্দ বলেন, আগামী ২৪ সেপ্টেম্বর নির্বাচনের দিন ধার্য করা হয়েছে। নির্বাচন প্রচারাণায় বিএনপি’র মনোনীত প্রার্থীগণের সমর্থকদের প্রচার কাজে বিভিন্ন সময়ে সরকার দলীয় প্রার্থীর মদদ পুষ্ট সমর্থকগণ ও আনোয়ারা হতে বহিরাগত সন্ত্রাসীরা বাধা ও প্রতিবন্ধকতা সৃষ্টিসহ ভয়ভীতি প্রদান ও হুমকি ধমকির মাধ্যমে এলাকায় চরম অরাজকতা সৃষ্টি করছে। সরকার দলীয় নেতা ও কর্মীদের হুমকি ও ধমকির কারণে ভোটারদের মধ্যে ভয় ও আতংক বিরাজমান। নির্বাচনের ২দিন পূর্বে বিএনপি’র নেতাকর্মীদের ঘরে ঘরে পুলিশী হয়রানী ও গ্রেফতার করাবে মর্মে নেতাকর্মীদের প্রতিনিয়ত হুমকি প্রদান করছে। নির্বাচনের দিন পার্শ্ববর্তী আনোয়ারা উপজেলা ও অন্যান্য এলাকা হইতে বহিরাগত অস্ত্রধারী সন্ত্রাসী লোকজন আনিয়া ভোট কেন্দ্র জবর-দখল করিয়া ব্যালটের নৌকায় সীল মেরে জাল ব্যালট পেপার ব্যালট বাক্সে জমা করিবে, ভোটারদের মারধর ও রক্তপাত ঘটাইয়া ভোট কেন্দ্রে আসিতে বাধা দান করিবে, ভোট কেন্দ্রে অস্ত্রের মহড়া প্রদর্শন করিবে, নির্বাচনের পূর্বের রাত্রে প্রত্যেক কেন্দ্রের ৫০% ব্যালেটের নৌকা প্রতীকে সীল মারিয়া ব্যালট বাক্স ভর্তি করিয়া রাখিবে ইত্যাদি ইত্যাদি প্রকাশ্যে আস্ফালন করিতেছে।

তারা বলেন, সরকার দলীয় নেতাকর্মীদের এহেন বে-আইনী ও সন্ত্রাসী কর্মকান্ডের ফলে আসন্ন কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচন প্রহসনের নির্বাচণে পরিণত হওয়ার আশংকা রয়েছে।

এমতাবস্থায় কারচুপি বিহীন, অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে নির্বাচনের আগের দিন হইতে নির্বাচনের দিন ভোট গণনা সম্পন্ন না হওয়া পর্যন্ত কর্ণফুলী উপজেলা এলাকায় সকল বহিরাগত লোকজনের গমন নিষিদ্ধ করার জোর দাবি জানান নেতৃবৃন্দ। একই সঙ্গে ৪২টি ভোট কেন্দ্রের প্রত্যেক ভোট কেন্দ্রে একজন করিয়া ম্যাজিষ্ট্রেট ও ভোট কেন্দ্রে পুলিশের পাশাপাশি সার্বক্ষণিক পর্যাপ্ত র‌্যাব ও বিজিবি মোতায়েন করারও জোর দাবি জানান।

উপজেলা বিএনপি’র সভাপতি এহসান এ খান এর সভাপতিত্বে সাংবাদিক সম্মেলনে প্রধান অতিথি ছিলেন কর্ণফুলী-আনোয়ারা থেকে নির্বাচিত সাবেক সংসদ সদস্য, বিএনপি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সরোয়ার জামাল নিজাম।

প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি ডা. শাহাদাত হোসেন।

এতে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক এস.এম মামুন মিয়া, চট্টগ্রাম মহানগর ছাত্রদল সভাপতি গাজী সিরাজ উল্লাহ, সহ-সভাপতি জিয়াউর রহমান, উপজেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম সম্পাদক এইচ.এম হারুন অর রশীদ, ইঞ্জিনিয়ার হারুন, ফারুক সওদাগর, ডা. ফয়সাল, ইদ্রিস হায়দার নয়ন, মেহরাব হোসেন খান উজ্জ্বল, ছাত্রদল নেতা ছালেহ জহুর, কায়সার চৌধুরী, নুরুল ইসলাম, ফারুক, মঈনুদ্দিন মনির।

এতে আরো উপস্থিত ছিলেন কর্ণফুলী উপজেলা পরিষদ নির্বাচন-২০১৭ এ বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট আলহাজ্ব এস.এম ফোরকান, ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী হাজী মোহাম্মদ ওসমান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী উম্মে মিরজান শামীমা প্রমুখ।

১ টি মন্তব্য
  1. Nurul Azim Rony বলেছেন

    অবাধ স্বাধীন গনমাধ্যম কি ঘুমিয়ে ছিলো আনোয়ারা তে?