অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কক্সবাজার সাংবাদিক আনছার হোসেনের পিতার ইন্তেকাল

0
.

কক্সবাজার ভিশন ডটকমের সম্পাদক ও দৈনিক সৈকতের নির্বাহী সম্পাদক আনছার হোসেনের পিতা বিশিষ্ট ব্যবসায়ী আবুল হোসেন সওদাগর ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটে কক্সবাজার শহরের উত্তর নুনিয়াছড়াস্থ নিজ বাড়িতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।

মরহুম আবুল হোসেন দীর্ঘদিন ধরে স্ট্রোকজনিত রোগে ভোগছিলেন। মৃত্যুকালে তিনি ৪ ছেলে, ২ মেয়ে ও ব্যবসায়ী বন্ধু এবং গুণগ্রাহী রেখে গেছেন।

আজ রবিবার (১ অক্টোবর) বেলা ১১টায় কক্সবাজার শহরের উত্তর নুনিয়াছড়া বড় কবরস্থানের সামনে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, আবুল হোসেন দীর্ঘকাল কক্সবাজার শহরের ফিশারী ঘাট এলাকায় মাছ ও বরফ ব্যবসায় জড়িত ছিলেন। তার বাবা মরহুম আলী হোসেনও বিশিষ্ট ব্যবসায়ী ছিলেন। তিনিও জীবনকালে নতুন বাহারছড়া এলাকায় বাঁশ ব্যবসায় জড়িত ছিলেন।

আবুল হোসেনের বড় ছেলে আনছার হোসেন দীর্ঘ প্রায় ২৫ বছর যাবৎ সুনামের সাথে সাংবাদিকতায় যুক্ত আছেন। তার সম্পাদনায় কক্সবাজারের অনলাইন সংবাদপত্র কক্সবাজার ভিশন ডটকম প্রকাশিত হচ্ছে। এছাড়াও কক্সবাজারের প্রাচীন দৈনিক সৈকতের নির্বাহী সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

মেজো ছেলে শাহজাহান হোসেন দীর্ঘদিন ধরে ব্যবসায় যুক্ত আছেন। তিনি শহরের হোটেল গোল্ডেন ইনের পরিচালক।
অন্য দুই ছেলে হারুন হোসেন ও তুহিন হোসেনও ব্যবসায় যুক্ত।

মরহুম আবুল হোসেন সওদাগরের ইন্তেকালে কক্সবাজারের বিভিন্ন ব্যাক্তি, প্রতিষ্ঠান, সাংস্কৃতিক সংগঠন শোক প্রকাশ করেছে।