চিনি নিয়ে কারসাজি, চট্টগ্রামে মীর গ্রুপের এমডি আটক

0

চিনির বাজার নিয়ে কারসাজির অভিযোগে চট্টগ্রামের চিনি আমদানীকারক মীর গ্রুপের এমডি আবদুস সালামকে আটক করা হয়েছে। এর আগেও একই অভিযোগে তিনিসহ দুজনকে আটকের পর ২০ লাখ টাকা জরিমানা দিয়ে ছাড়া পান।

সোমবার চট্টগ্রাম জেলা প্রশাসনের পরিচালিত ভ্রাম্যমান আদালত এমডি আবদুস সালামকে আটক করেন।

জেলা প্রশাসনের নির্বাহি ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমানের বিষয়টি নিশ্চিত করলেও বিস্তারিত জানাননি। সোমবার দুপুর পৌণে একটার দিকে আদালতকে সহায়তাকারী র‌্যাব সদস্যরা মীর গ্রুপের মালিককে আটক করে।

গত ৮ জুন চিনির বাজার কারসাজির দায়ে মীর গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুস সালাম ও সেলস ম্যানেজার জানে আলমকে ১০ লাখ টাকা করে মোট ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছিল।এবং তাদের অফিস-গুদাম সিলগালা করে দিয়েছিল।

জানাগেছে, পবিত্র রমজানে বাজার নিয়ন্ত্রণ ভেজাল ও চুরি প্রতিরোধে চট্টগ্রামের বাজারগুলো মনিটরিং অভিযান শুরু করে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার থেকে এ মনিটরিং শুরু হলেও বুধবার সকালে থেকে এক যোগে ১০টি ভাগ হয়ে নগরীর বিভিন্ন বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করছে জেলা প্রশাসন।

এছাড়া আদালতকে অসহযোগিতা করায় হিসাব সহকারী মফিজুল হক ও সজল সেনগুপ্তকে এক সপ্তাহ করে কারাদন্ড দেওয়া হয়। পরে মীর গ্রুপের অফিস সিলগালা করে দেয়া হয়েছিল। সে সময় প্রতিষ্ঠানটির বিভিন্ন নথিপত্র পর্যালোচনা করে দেখা যায়, তারা কর্ণফুলীর ওপারের একটি চিনি কারখানা থেকে ৪৬ টাকা ৮০ পয়সায় চিনি কিনে পাইকারি বাজারে ৫৮ টাকা ৫০ পয়সা বিক্রি করছিল।

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন