অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

বিমান নিয়ে নাশকতার পরিকল্পনা: পাইলটসহ ‘জঙ্গি’ সন্দেহে গ্রেফতার ৪

1
.

বিমান নিয়ে নাশকতার পরিকল্পনার অভিযোগে পাইলট সাব্বির আহমেদসহ চার ‘জঙ্গি’কে গ্রেফতার করেছে র‌্যাব। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর মিরপুরের দারুস সালাম এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

দুপুর সোয়া ২টায় র‌্যাবের মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক মিজানুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, দারুস সালাম এলাকা থেকে বাংলাদেশ বিমানের ফার্স্ট অফিসার পাইলট সাব্বির ও নিহত ‘জেএমবি’ সদস্য আবদুল্লাহর সহযোগীসহ চার ‘জঙ্গি’কে গ্রেফতার করেছে র‌্যাব।

পাইলট সাব্বির আহমেদ।

এদিকে মঙ্গলবার দুপুরে র‌্যাবের গণমাধ্যম শাখা থেকে পাঠানো এক মুঠোফোন বার্তায় এ কথা জানানো হয়েছে।

সাব্বির বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কো-পাইলট (ফার্স্ট অফিসার) ছিলেন। সেপ্টেম্বরের শুরুতে তার বাবার মালিকানাধীন বাড়িতে জঙ্গি আস্তানার খোঁজ মেলার পর তাকে দায়িত্ব থেকে বিরত রাখা হয়।

র‌্যাব সূত্রে জানা গেছে, গ্রেপ্তার অন্য তিনজন হলেন আবদুল্লাহ ফ্ল্যাট মালিকের স্ত্রী সুলতানা পারভিন, পারভিনের আত্মীয় আসিফুর রহমান ও আলম নামে এক ব্যক্তি। এই তিনজনকে দারুস সালাম এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

জঙ্গি আস্তানার সন্ধান পেয়ে চলতি বছর ৪ সেপ্টেম্বর রাতে মিরপুর মাজার রোডের বর্ধন বাড়ি এলাকায় ‘কমল প্রভা’ নামের একটি বাড়িতে অভিযান চালায় র‌্যাব। অভিযান চলার সময় ওই বাড়ির পঞ্চম তলায় ‘জঙ্গি আস্তানায়’ ভয়াবহ রাসায়নিক বিস্ফোরণ হয়। অভিযানে জঙ্গি আবদুল্লাহ ও তার পরিবার আত্মসমর্পণের জন্য সময় নেয়। কিন্তু পরে বিস্ফোরণ ঘটিয়ে আবদুল্লাহ, তার দুই স্ত্রী, দুই সন্তান ও দুই সহযোগী আত্মাহুতি দেয়।

প্রসঙ্গত, মিরপুর ‘জঙ্গি আস্তানা’র ছয় তলা ভবনের মালিক হাবিবুল্লাহ বাহার আজাদ পাইলট সাব্বির আহমেদের বাবা। বিমানের সংশ্লিষ্ট সূত্র জানায়, ওই জঙ্গি আস্তানায় অভিযানের পর বিমানের নিরাপত্তার কথা ভেবে তাকে সাময়িকভাবে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

১ টি মন্তব্য
  1. তাজুল ইসলাম বলেছেন

    কোথাকার পানি কোথায় নেয়া হলো?