অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আমিন জুট মিলে পাটের গুদামে আগুনে দুই ফায়ারম্যানসহ আহত ৫

0
আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছে ফায়ার সার্ভিস। ছবি তুলেছেন রঞ্জিত কুমার শীল।

বিজিএমসি’র নিয়ন্ত্রণাধীন চট্টগ্রামের আমিন জুট মিলের পাটের গুদামে আগুন লেগে বিপুল পরিমাণ পাট পুড়ে গেছে। আগুন নেভাতে গিয়ে এবং পাটের গাইট চাপা পড়ে দুই ফায়ার কর্মীসহ অন্তত ৫ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৩ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ছবি তুলেছেন রঞ্জিত কুমার শীল।

আজ মঙ্গলবার (০৭ নভেম্বর) সকাল ১০টা ২৫ মিনিটে নগরীর বায়োজিদ বোস্তামী থানার আমিন জুট মিলের ৪ নং পাটের গুদামে এ আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

খবর পেয়ে নগরীর বায়োজিদ, চন্দনপুরা, কালুরঘাট, আগ্রাবাদসহ বিভিন্ন স্টেশন থেকে ফায়ার সার্ভিসের ১০টি গাড়ি গিয়ে প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে বেলা পৌনে ১২টায় আগুন নিয়ন্ত্রণ এনেছে।

ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো. জসীম উদ্দীন জানান, আমিন জুট মিলের ভীতরে আশাবাড়ি এজেন্সির ৪ নং গুদামে আগুন লেগেছে। আমাদের প্রচেষ্টায় আগুন এখন অনেকটা নিয়ন্ত্রণ হলেও এখনো পুরেপুরি নির্বাপণ করা যায় নি। একই লাইনে ৪টি গুদাম রয়েছে। বাকী ৩টি গুদামের পাট রক্ষা করা সম্ভব হয়েছে। তিনি জানান, এখনো আগুনের সুত্রপাত এবং ক্ষয়ক্ষতি নিরূপণ করা না গেলেও একটি গুদামে বিপুল পরিমাণ পাট পুড়ে গেছে।

.

আগ্রবাদ ফায়ার স্টেশনের ডিউটি অফিসার সারোয়ার জাহান জানান, আগুন নির্বাপণ করতে গিয়ে পাটের গাইট পড়ে আমাদের দুই ফায়ার কর্মীসহ ৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে ফায়ারম্যান মাঈনুদ্দিনকে (৪৮) আবদুর রবকে (৪০)সহ ৩ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত অন্য ৩ জন আমিন জুট মিলের নিরাপত্তা প্রহরীর বলে মিল কর্তৃপক্ষ জানিয়েছেন।