তারেক রহমানের ঈদ উপহার পেয়ে আবেগে আপ্লুত তারা…

0
13565385_1183621611688502_995098087_n
স্বৈরাচার বিরোধী আন্দোলনে নিহত ছাত্রদল কর্মীর পরিবারের হাতে তারেক রহমানের উপহার সামগ্রী তুলে দিচ্ছেন ব্যারিষ্টার মীর হেলাল উদ্দিন।

সরকার বিরোধী আন্দোলনে নিহত, নিখোঁজ ও পঙ্গু নেতাকর্মীদের পরিবারের পাশে দাড়িয়েছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। সুদুর লন্ডন থেকে পবিত্র ঈদ উপলক্ষে নিহতদের স্বজন এবং নির্যাতিত পরিবারে জন্য ঈদ উপহার পাঠিয়েছেন প্রবাসে চিকিৎসাধীন দলের এ শীর্ষ নেতা। সাথে আছে তার স্বাক্ষরযুক্ত ঈদ শুভেচ্ছা কার্ড।

তারেক রহমানের এই উপহার পৌছে দেয়া হয়েছে চট্টগ্রামের শত শত নেতা কর্মীর বাড়িতে। আর এসব উপহার এবং তারেক রহমানের স্বাক্ষর যুক্ত ঈদ কার্ড পেয়ে আবেগ আপ্লুত হয়ে পড়েন নির্যাতিত এবং নিহত পরিবারের স্বজনরা।

শুধু চট্টগ্রাম নয় ২৪শে জুন থেকে তারেক রহমানের নির্দেশে সারাদেশে এ উপহার সামগ্রী বিতরণ করছেন জেলা পর্যায়ের নেতৃবৃন্দ।

13553309_1183621598355170_1927928908_n
তারেক রহমানের উপহার তুলে দেয়া হচ্ছে পঙ্গু নেতার বৃদ্ধ পিতার হাতে।

চট্টগ্রাম বিভাগে তারেক রহমানের এ উপহার সামগ্রী বাড়ি বাড়ি গিয়ে নিজ হাতে স্বজনদের মাঝে তুলে দিচ্ছেন সুপ্রিমকোর্ট জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম এর যুগ্ম-সম্পাদক ব্যারিষ্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন।

দলীয় সুত্রে জানাগেছে এসব উপহার সামগ্রীর মধ্যে রয়েছে-একটি জায়নামাজ, তাসবিহ, আতর আর ঈদের জন্য বিস্কুট, সেমাই, দুধ, চিনি আর চকোলেট ইত্যাদি। সারা দেশের প্রায় আড়াইশ’ নিহত-গুম নেতাকর্মীদের পরিবারের জন্য এই উপহার সামগ্রী পাঠানো হয়েছে। এছাড়া এসকল নেতাকর্মীদের স্বজনদের সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবার ইফতার করবেন বলেও জানান।

13548824_1183621641688499_1600270301_o
“তারেক রহমান লন্ডন থেকে আপনাদের জন্য এ উপহার পাঠিয়েছেন” এ কথা শুনেই আবেগ আপ্লুত হয়ে পড়েন এ মা।

ব্যারিষ্টার মীর মোহাম্মদ হেলাল উদ্দিন তিনি পাঠকডটনিউজকে জানান, প্রায় সাড়ে সাতশত ক্ষতিগ্রস্থ পরিবারের কাছে ইতিমধ্যে উপহার সামগ্রী পৌছে দেয়া হয়েছে। আরো প্রায় তিনশত পরিবারের কাছে ঈদের আগেই উপহারসামগ্রী পৌছে দেয়া হবে।সারাদেশে ক্ষতিগগ্রস্থ পরিবারগুলোর কাছে এই ঈদ সামগ্রী পৌঁছে দেওয়ার জন্য ২২ টি দলে ভাগ হয়ে প্রায় ২০০ উদ্যমী কর্মী নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। দেশনায়ক তারেক রহমানের এই উদ্যোগের ফলে সারাদেশে তৃনমুল নেতাকর্মীদের মধ্যে প্রানের সঞ্চার হয়েছে। তিনি বলেন, তারেক রহমান যে তৃনমূল নেতাকর্মীদের প্রানস্পন্দন তা আবারো প্রমানিত হলো।

বিএনপি দলীয় সূত্র জানায়, ২০১৩ এবং ২০১৫ সালের সরকার বিরোধী আন্দোলনে যে সকল নেতাকর্মী নিহত হয়েছেন তাদের তালিকা করে এবারই প্রথম তাদের পাশে দাঁড়ানোর উদ্যোগ গ্রহণ করেছে বিএনপি। এর আগে এ ধরনের কয়েকটি উদ্যোগ নিলেও তা আলোর মুখ দেখেনি। কিন্তু লন্ডনে চিকিৎসাধীন তারেক রহমানের নির্দেশে এবার সারা দেশে ক্ষতিগ্রস্ত নেতাকর্মীদের পাশে দাঁড়ানোর কর্মসূচি বাস্তবায়ন চলছে। দলের এই কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়নে উচ্ছ্বসিত তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা। অন্যদিকে আবেগে আপ্লুত পরিবারের স্বজনরা কৃতজ্ঞতা প্রকাশ করেছেন দলটির শীর্ষ নেতৃবৃন্দের প্রতি বিশেষ করে অসুস্থ্য তারেক রহমানের প্রতি।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন