অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

লোহাগাড়ার সেই তরুণীকে ২৪ ঘণ্টার মধ্যে আদালতে হাজির করার নির্দেশ

0

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

.

জেলার লোহাগাড়ায় অপহরণ মামলার ভিকটিমকে চব্বিশ ঘন্টার মধ্যে আদালতে হাজির করার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত। আজ রবিবার বিকালে চট্টগ্রামে আদালতে কর্মরত আইনজীবী আব্দুল জব্বারের এক আবেদনের প্রেক্ষিতে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক হেলাল উদ্দিন এ আদেশ দেন।

এডভোকেট আব্দুল জব্বার সাংবাদিকদের বলেন, ভিকটিম একজন তরুণী। ৬ দিন ধরে তিনি পুলিশ হেফাজতে আছেন এই খবর বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হলে আমার দৃষ্টিগোচর হয়। তরুণীটির নিরাপত্তাজনিত কারণে মানবিক দিক বিবেচনা করে আদালতের কাছে আমি পিটিশনটি দায়ের করি। আদালত তা মঞ্জুর করে ২৪ ঘন্টার মধ্যে ভিকটিমকে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, লোহাগাড়ার কলাউজানের আদারচর এলাকার সাইফুল ইসলাম ও সাবেকুন্নাহারের মধ্যে দীর্ঘদিনের প্রেম ছিল। সম্প্রতি তারা পালিয়ে বিয়ে করে সাইফুলের নিজবাড়ীতে বসবাস করে আসছিল। গত ৫ নভেম্বর গভীর রাতে পুলিশ গিয়ে নববধু সাবেকুন্নাহার, স্বামী সাইফুল ইসলাম ও তার পিতা কামরুল ইসলামকে আটক করে। পরদিন সাবেকুন্নাহারের মাতা মছুদা বেগম একটি অপহরণ মামলা করে। এ বিষয়ে গত ১০ নভেম্বর পাঠক ডট নিউজসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশিত হলে পুলিশের টনক নড়ে।

আইনজীবী আরো জানান এসব নিউজ আদালতের দৃষ্টিগোচর করলে আদালত ২৪ ঘন্টার মধ্যে ভিকটিমকে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছেন।

এদিকে বরপক্ষ দাবি করেছে, কন্যার মাকে ফুসলিয়ে একটি স্বার্থান্বেষি মহল বিয়ে অস্বীকার করে অপহরণ মামলা করিয়েছে।

জানাগেছে, দীর্ঘদিনের প্রেম, পালিয়ে বিয়ের বেশ কয়েকদিন পর আটক করে অপহরণ মামলা দায়েরের ঘটনাকে সামাজিক বিরোধের জের ধরে পরিকল্পিত ষড়যন্ত্র বলে দাবি করেছেন সাইফুলের পিতা কামরুল ইসলাম। তিনি সাংবাদিকদের কাছে তার ছেলের সাথে সাবেকুন্নাহারের বিয়ের কাগজপত্র জমা দিয়েছেন।

সেখানে দেখা যায়, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩১ নং আলকরণ ওয়ার্ডের কাজি অফিসে তাদের নিকাহনামা রেজিস্ট্রি হয়। একই সাথে তিনি মিথ্যা অপহরণ মামলার প্রতিবাদে এবং চারদিনেরও বেশি সময় ধরে তার পুত্রবধুকে আদালতে না উঠিয়ে থানাহাজতে রাখার ব্যাপাওে উদ্বেগ প্রকাশ করেন।

*লোহাগাড়ায় প্রেম, পালিয়ে বিয়ে অত:পর জেলহাজতে বর