কারাগার থেকে মুক্তি পেলেন ছাত্রলীগ নেতা রণি

0
CTG RONI
একমাস ২৫ দিন পর কারাগার থেকে মুক্তিপেলেন ছাত্রলীগ নেতা রণি।

কারাগার থেকে মুক্তি পেয়েছেন চট্টগ্রাম মহানগর ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনি। বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম কারাগার থেকে মুক্তি লাভ করেন তিনি।

ভোট কেন্দ্র থেকে অস্ত্রসহ গ্রেফতার হওয়ার পর ১ মাস ২৫ দিনের মাথায় তিনি মুক্ত হলেন। তার মুক্তিতে দলের নেতা কর্মীরা চট্টগ্রাম কারাগার গেইটে ফুলের শুভেচ্ছা জানান। এসময় বিপুল সংখ্যক নেতা কর্মী উপস্থিত ছিলেন।

১৩ জুন বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ রনিকে পুলিশ প্রতিবেদন পর্যন্ত বা ছয় মাসের অর্ন্তবর্তীকালীন জামিন দিয়েছিলেন।

কিন্তু জামিনে কাগজপত্র চট্টগ্রাম কারাগারে পৌছার আগেই ১৯ জুন রনির বিরুদ্ধে অস্ত্র মামলার আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। ফলে হাইকোর্ট থেকে জামিন পেলেও তখন রণির মুক্তি মেলেনি তখন। এরপর হাইকোর্টে আবারো জামিনের মেয়াদ বৃদ্ধি চেয়ে আবেদন করেন রণির পক্ষের আইনজীবি।

আবেদনের প্রেক্ষিতে গত ২৮ জুন মঙ্গলবার আরো তিনমাসের জামিন দিয়েছে হাইকোর্ট। বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী ও বিচারপতি আমির হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এতে তার জামিনে মুক্তি পেতে কোনো বাধা দুর হয় বলে জানিয়েছেন তার আইনজীবী শ ম রেজাউল করিম।
উল্লেখ্য গত ৭ মে বেলা সোয়া ১২টার দিকে ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে হাটহাজারী উপজেলার মির্জাপুর থেকে রণিকে আটক করে বিজিবি। এরপর প্রভাব বিস্তারের অভিযোগে তাকে দুই বছরের কারাদন্ড দেন নির্বাচনে দায়িত্বরত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হারুনুর রশিদ। এছাড়া অস্ত্র আইনেও তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন