অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চমেকের প্রধান গেইটে ৩ ঘন্টা ধরে তালা

0
.

চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ও বেসকরকারী চিটাগাং মেট্টোপলিটন হাসপাতালের চিকিৎসকদের বিরোধের জের ধরে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘষের পর এবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রধান গেইটে তালা ঝুলিয়ে দিয়েছে এক পক্ষ।

এতে করে আজ বুধবার সকাল থেকে ৩ ঘন্টা চমেকের প্রধান গেইট দিয়ে রোগীসহ কোন লোকজন ও যানবাহন প্রবেশ করতে পারেনি। এসময় প্রধান গেইটে মানুষের ভীড় লেগে যায়। পরে দুপুর ১২টার দিকে পুলিশ তালা ভেঙ্গে গেইট খুলে দিয়েছে।

পুলিশ বলেছে কে বা কারা সকালে গেইটে তালা দিয়েছে তা তারা জানে না। তবে চমেক কর্তৃপক্ষ বলেছে, যে কোন ধরণের সংঘাতের আশঙ্কায় ছাত্ররা গেইট লাগিয়ে দিয়েছিল। পরে তা খুলে দেয়া হয়েছে।

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল ইসলাম বলেন, কে বা কারা সকাল ৯টার দিকে মূল গেইটে তালা দিয়ে চাবি নিয়ে চলে গেছে। কারা তালা দিয়েছে সেটা কেউ বলতে পারছে না। সকাল ৯টার দিকে আমরা ঘটনা জেনেছি। পরে তালা ভেঙ্গে বেলা ১২টার দিকে গেইট খুলে দিয়েছি।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জালাল উদ্দিন জানান, যে কোন ধরণের সংঘাতের আশঙ্কায় সাধারণ ছাত্ররা গেটে তালা দিয়েছিল। তবে দুপুর সাড়ে ১২টার দিকে খুলে দেওয়া হয়েছে।

এদিকে গত সোমবার (২০ নভেম্বর) নগরীর গোলপাহাড় মোড়ে চিকিৎসকদের দ্বন্ধের জেরে চমেক ছাত্রলীগ ও এমইএস কলেজ ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের পর থেকে চমেক ক্যাম্পাসে উত্তেজনা চলছে। মঙ্গলবার ইন্টার্নি চিকিৎসকরা ঘটনার বিচারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে। এসময় তারা কর্মবিরতি পালন ও ক্লাশ বর্জন কর্মসূচির হুমকি দেয়।