অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নিজের শিশু কন্যাকে উদ্ধারে অসহায় পিতার আকুতি

1
.

চট্টগ্রাম মহানগরীর কাজেম আলী রোড ঘাটফরহাদবেগ এলাকার একটি তালাবদ্ধ বাসায় আটকে রাখা নিজের শিশু কন্যাকে উদ্ধারে প্রশাসনের সহযোগিতা চেয়েছে এক অসহায় বাবা।

৮ বছরের শিশু কন্যা সামিন চরম নিরাপত্তা ঝুঁকিতে রয়েছে উল্লেখ করে, উদ্ধার করে ভরনপোষনের দায়িত্ব নিতে চান পিতা রায়হান উদ্দিন।

আজ বৃহস্পতিবার বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি সংশ্লিষ্ট সকলের কাছে এ আহবান জানান। সংবাদ সম্মেলনে তিনি বলেন, নিজের মেয়েকে ফিরে পেতে তিনি আইনী লড়াই করছেন। তার পারিবারিক ও শিশুটির বর্তমান অবস্থান সম্পর্কে আদালতকে অবহিত করা হয়েছে। আদালত আগামী ৯ জানুয়ারি শুনানির দিন ধার্য করে। তবে দীর্ঘ এ সময়ে শিশু কন্যাটির জীবন নিয়ে তিনি আতঙ্কিত।

তাই সংবাদ সম্মেলনের মাধ্যমে সরকারি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ, প্রশাসন, সাংবাদিক ও মানবাধিকার কর্মীর কাছে মেয়ের জীবন বাঁচাতে আকুল আবেদন জানিয়েছেন অসহায় এ পিতা। সংবাদ সম্মেলনে শিশুকন্যার চাচা রিজুয়ান রাজন ও অসহায় পিতার সহকর্মী মো. জাকির হোসাইন উপস্থিত ছিলেন।

তার দীর্ঘ ১৪ বছরের বিবাহিত জীবনে তার স্ত্রী আয়েশা আক্তার সন্তান ধারণে অক্ষম ছিলেন। টেস্ট টিউব বেবী গ্রহণের চেষ্টাও ব্যর্থ হলে ২০১০ সালে আদালতের মাধ্যমে ঢাকার মাদার তেরেসা মিশনারী হতে ৮ বছরের শিশু কণ্যা সামিনকে তারা দত্তক নেন।

.

২০১৫ সালে স্ত্রী আয়েশা আক্তার তার ঘর করবেনা জানিয়ে তাকে তালাক দেন এবং আজিজ নামে এক ব্যাক্তিকে দ্বিতীয় বিবাহ করে জোর পূর্বক মেয়েকে চট্টগ্রামে নিয়ে আসে। মেয়ে ফিরিয়ে আনতে এবং ভরণপোষণের দায়িত্ব নেয়ার জন্য বার বার চেষ্টা করে পিতা রায়হান উদ্দিন। আয়েশা আক্তার মেয়েকে একটি বারের জন্যও দেখতে না দিয়ে উল্টো চট্টগ্রাম ও ঢাকার বিভিন্ন থানায় অপহরণের অভিযোগ এনে পুলিশি হয়রানি করে আসছে বলেও অভিযোগ করেন রায়হান।

.

তিনি বলেন, পরবর্তীতে আয়েশা আক্তারের বিভিন্ন অনৈতিক কর্মকান্ডে অতিষ্ঠ হয়ে দ্বিতীয় স্বামী বৃদ্ধ আজিজ চৌধুরীও আয়েশাকে তালাক দেন এবং মেয়েকে বুয়ার কাছে রেখে ঘরে তালা দিয়ে আইসল্যান্ডে চলে যায়। বর্তমানে শিশু কণ্যাটি বুয়ার কাছে তালাবদ্ধ ঘরে মানবেতর জীবন যাপন করছে জানিয়ে শিশু কণ্যা সামিনকে উদ্ধার করে তার চিকিৎসাসেবা নিশ্চিত করতে চাই পিতা রায়হান উদ্দিন।

১ টি মন্তব্য
  1. Murad Howlader বলেছেন

    এর নাম বাংলাদেশ যেখানে পুরুষ রা কিছুর করার ক্ষমতা রাখেনা