হামলাকারীদের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে : বেনজির

0
benjir_60792-1423046684
র‌্যাব পরিচালক বেনজির আহমেদ।

রাজধানীর গুলশানের ৭৯ নম্বর রোডের একটি হোটেলের ভেতর পুলিশের সঙ্গে গোলাগুলির ঘটনা ঘটেছে। শুক্রবার রাতে সোয়া নয়টার দিকে এ ঘটনা ঘটে। শেষ খবর পাওয়া পর্যন্ত এ ঘটনায় পুলিশ সদস্যসহ বেশ কয়েকজন জন আহত হয়েছেন।

ঘটনা সম্পর্কে র‌্যাব মহা-পরিচালক বেনজির আহমেদ সাংবাদিকদের বলেন, ‘ভেতরে যারা হামলাকারী যারা আছে, তাদের সঙ্গে আমরা যোগাযোগ স্থাপন করতে চাই। তাদের কি দাবি দাওয়া আছে আমরা শুনতে চাই। আমরা বিষয়টা শান্তিপূর্ণভাবে সমাধান করতে চাই। কারণ প্রতিটা জীবনই আমাদের নিকট মুল্যবান।’

তিনি সাংবাদিকদের বলেন, ‘আমরা চাই ঘটনায় আপনারাও (সাংবাদিক) আমাদের সহায়তা করবেন।’

গণমাধ্যমকে সতর্কতার সঙ্গে সংবাদটি পরিবেশন করতে বলেন বেনজির। জাতীয় স্বার্থে টিভি চ্যানেলগুলোকে সরাসরি সম্প্রচারে বিরত থাকতেও বলেন তিনি।

পুলিশের পক্ষ থেকে রেস্টুরেন্টটির আশপাশের নাগরিকদের নিরাপদ দুরত্বে সরে যেতে অনুরোধ করা হয়েছে।

দুর্বৃত্তরা ওই হোটেলে ঢুকে অতর্কিত গুলিবর্ষণ শুরু করে বলে জানা যায়। পরবর্তীতে পুলিশের সঙ্গে তাদের গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে।

উল্লেখ্য, শুক্রবার রাত প্রায় ৯টা থেকে রাজধানীর অভিজাত এলাকা গুলশানে একটি বিদেশী রেষ্টুরেন্টে (স্পেনিস) ব্যাপক গোলাগুলি এবং বোমা বিস্ফোরণের । । শেষ খবর পাওয়া পর্যন্ত রেষ্টুরেণ্টটিতে বেশ কয়েকজন বিদেশী নাগরিক জিম্মি হয়ে আছেন। রেষ্টুরেন্টের বাইরে র‌্য্ব পুলিশ ও আইন শৃঙখলা বাহিনীর সদস্যরা ঘিরে রেখেছে। এনিয়ে সারা দেশে এবং বিদেশে চরম উৎকন্ঠা দেখা দিয়েছে।

ঘটনার পর থেকে বেসরকারী চ্যানেল আন্তর্জাতিক সংবাদ মাধ্যম বিবিসি সিএনএনসহ বিভিন্ন টেলিভিশনে সরাসরি সম্প্রচার হয় এ ঘটনা। তবে ১২টার পর থেকে র‌্যাবের অনুরোধে সে সম্প্রচার বন্ধ রয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গুলশান ২ নম্বরের ৭৯ সড়কে একটি হোটেলে নিষিদ্ধঘোষিত হিজবুত তাহরীর কয়েক সদস্যকে ঘেরাও করে রাখে পুলিশ। সেখান থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি চালানো হয়। পুলিশও পাল্টা গুলি চালায়। এতে বনানী থানার ওসি সহ ২ জন নিহত হওয়ার খবর পাওয়া যাচ্ছে।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন