অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

নিজেদের ভাগ্যের উন্নয়ন ছাড়া আ’লীগ সর্বক্ষেত্রে ব্যর্থঃ ডা. শাহাদাত

0
.

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, নিজেদের ভাগ্যের উন্নয়ন ছাড়া সর্বক্ষেত্রে ব্যর্থ হয়েছে আওয়ামী লীগ। তারা জনগণের সাথে প্রতারণা করেছে।  ব্যর্থতার এই চুলকানি রোধ করার জন্য একের পর এক জনগণের স্বার্থ পরিপন্থি পদক্ষেপ গ্রহণ করে ক্ষমতায় আসার পূর্বে দেওয়া ওয়াদাকে ভঙ্গ করে সমস্ত গণতান্ত্রিক ব্যবস্থাকে ভেঙ্গে স্বৈরতন্ত্রের নবতর ঘৃণিত ইতিহাস সংযোজন করেছে।

তিনি কেন্দ্র ঘোষিত বিদ্যুৎ গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের প্রতিবাদে চট্টগ্রাম মহানগর বিএনপি ও অঙ্গ সংগঠন আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

ডা. শাহাদাত বলেন, শেখ হাসিনা দেশে কোন ঘাটতি নেই-সর্বদিকে সমৃদ্ধি আছে বলে প্রচার করে যে মিথ্যাচার করছে, প্রকৃতপক্ষে দ্রব্যমূল্যের চরম মূল্য বৃদ্ধির যে আগুন বিদ্যুৎ, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় সমস্ত দ্রব্যাদি দাম মানুষের ক্রয় ক্ষমতার বাইরে এমন উচুতে অবস্থান করছে সেই আগুন রাজপথে বাস্তবায়িত হলে আওয়ামীলীগের পতন ঠেকাতে পারবে না। জনগণের ব্যালেট-এর গণতান্ত্রিক ব্যবস্থা আওয়ামীলীগ এর সবচেয়ে ভীতির জায়গা। এই অবৈধভাবে জনগণের ভোটাধিকারের প্রয়োগকে হত্যা করে দীর্ঘদিন ক্ষমতায় থাকার চেষ্ঠা করছে।

চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, “রাষ্ট্র পরিচালনায় ব্যর্থ অবৈধ ফ্যাসিষ্ট সরকার জনদুর্ভোগ বৃদ্ধি অব্যাহত রাখার পদক্ষেপের অংশ হিসেবে বিদ্যুতের মূল্য বৃদ্ধি করছে। এর মাধ্যমে দ্রব্যমূল্যসহ মানুষের স্বাভাবিক জীবন যাত্রা ব্যাহত করে জনজীবনকে আরেক ধাপ বিপর্যস্ত করার পদক্ষেপ গ্রহণ করেেছ। দেশের মানুষ এমনিতে নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের উর্দ্ধগতিতে দিশেহারা।

চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেছেন, চট্টগ্রাম শহরে বেহাল রাস্তাঘাট দিয়ে সাধারণ মানুষ জীবনের ঝুকি নিয়ে চলাফেরা করছে। চট্টগ্রাম এখন অপরিচ্ছন্ন জলাবদ্ধ ও যানজটের নগরীতে পরিনত হয়েছে। দেশে গণতান্ত্রিক সরকার না থাকার করণে চট্টগ্রামে এই বেহাল দশা। দেশের বেশীর ভাগ রাজস্ব চট্টগ্রাম থেকে রাষ্ট্রীয় কোষাগারে জমা হয়। এরপরও চট্টগ্রামের উন্নয়ন হয় না। জনবিচ্ছিন্ন এই সরকার জনগনের পাশে নেই।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব এম এ আজিজ, হাজী মোহাম্মদ আলী, সবুক্তগীন ছিদ্দিকী মক্কি, হারুন জামান, অধ্যাপক নুরুল আলম রাজু, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, ইস্কান্দর মির্জা, আর ইউ চৌধুরী শাহীন, আনোয়ার হোসেন লিপু, টিংকু দাশ, গাজী মোঃ সিরাজ উল্লাহ, শেখ নুরুল্লাহ বাহার, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, নগর মহিলাদলের সভানেত্রী কাউন্সিলর মনোয়ারা বেগম মনি, সাধারণ সম্পাদক জেলি চৌধুরী, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক ডা. মোঃ ছাদেক, সহ-সম্পাদক আবু জহুর, সম্পাদকবৃন্দ শিহাব উদ্দিন মুবিন, মোহাম্মদ আলী মিঠু, এম.আই. চৌধুরী মামুন, হামিদ হোসেন, ডা. এস.এম. সরওয়ার আলম, আব্দুন নবী প্রিন্স, জিয়াউদ্দিন খালেদ চৌধুরী, আব্দুল বাতেন, থানার সভাপতি মঞ্জুর রহমান চৌধুরী, মামুনুল ইসলাম হুমায়ুন, কাউন্সিলর মোঃ আজম, সহ-সম্পাদক এ.কে.এম. পেয়ারু, রফিকুল ইসলাম, মোঃ ইদ্রিস আলী, মোঃ শাহজাহান, আজাদ বাঙ্গালী, আরিফ মেহেদী, আবু মুছা, শফিক আহমেদ, মোঃ হাশেম সওদাগর, আবদুল মতিন, ফয়েজ আহমদ, আবুল খায়ের মেম্বার, আলী আজম, থানার সাধারণ সম্পাদক আফতাবুর রহমান শাহীন, আলহাজ্ব জাকির হোসেন, নগর ছাত্রদলের সহ-সভাপতি জসিম উদ্দিন চৌধুরী, জিয়াউর রহমান জিয়া, যুগ্ম সম্পাদক জমির উদ্দিন নাহিদ, নগর জাসাসের সাধারণ সম্পাদক মামনুর রশিদ শিপন।

.

উত্তর জেলা বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশঃ

গ্যাস, বিদ্যুৎ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি, চট্টগ্রাম উত্তর জেলার সদস্য সচিব কাজী আবদুল্লাহ আল হাসান এর সভাপতিত্বে জেলা বিএনপির অন্যতম সদস্য ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেনের সঞ্চালনায় এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ বুধবার অনুষ্ঠিত হয়।

উক্ত সমাবেশে বক্তব্য রাখেন বিএনপি নেতা ফিরোজ মেম্বার, নিজামুল হক তপন, মোঃ জামান, আজমত আলী বাহাদুর, মীর কাশেম, জাফর মেম্বার, নিজাম উদ্দিন, যুবদল নেতা সাবের সুলতান কাজল, মহিউদ্দিন মাসুদ, মজিবুল হক, ইউসুফ তালুকদার, শাহজান শাহীল, কমলেন্দু শীল, একরাম মিয়া, সেলিম উদ্দিন, মাসুদ, জানে আলম, সাঈদ আমান রানা, ছাত্রদল নেতা শাহাদাত হোসেন, পেয়ার মোহাম্মদ চৌধুরী বাবু, মহিউদ্দিন জীবন, মোঃ আরিফ, মনোয়ার হোসেন মুন্না. কাইয়ুম, রুবেল, আবু বক্কর সোহেল, নিজাম উদ্দিন, এ আর খান, বিপুল খান, আজগর, বাপ্পা, লোকমান, সাজ্জাদ, সাজ্জাদ চৌধুরী, আলাউদ্দিন প্রমুখ।

.

দক্ষিণ জেলা বিএনপিঃ

তৈল, গ্যাস, বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রঘোষিত কর্মসূচীর অংশহিসেবে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগে দোস্ত বিল্ডিংস্থ দলীয় কার্যালয়ে দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ও সাবেক মন্ত্রী আলহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সভাপতি ও সাবেক মন্ত্রী আলহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরী বলেন, এ সরকার বারবার তৈল, গ্যাস, বিদ্যুতের দাম বৃদ্ধি করে দেশের মানুষকে অতিষ্ঠ করে তোলে। আজ দ্রব্যমূল্যের উর্দ্ধগতিতে দেশের মানুষ দিশেহারা হয়ে পড়েছে। এমন পরিস্থিতিতে তৈল, গ্যাস, বিদ্যুতের দাম বৃদ্ধি করায় সাধারণ জনগণ তাদের জীবনযাত্রাকে এগিয়ে নিতে রীতিমত হিমশিম খাচ্ছে। আমরা অবিলম্বে এই নৈরাজ্য থেকে মুক্তি চাই এবং দ্রব্যমুল্য ও নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম কমিয়ে সাধারণ জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসার জোড় দাবি জানাচ্ছি।

সভায় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সাবেক সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব মোশারফ হোসেন, সহ সাধারণ সম্পাদক এড. নুরুল ইসলাম, বিএনপি নেতা আলহাজ্ব মোহাম্মদ মোস্তাফিজুর রহমান চৌধুরী, এড. মুহাম্মদ আবু তাহের, শওকত ওসমান, আবুল হোসেন, জয়নাল আবেদীন, জেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সাবেক সদস্য মুহাম্মদ শহীদুল আলম শহীদ, জেলা যুবদল নেতা আবদুল মান্নান, দৌলত আকবর চৌধুরী, এড. তৌহিদুল আলম মাসুদ, হাফেজ মাওলনা আবদুল করিম, নুরুল মোস্তফা সিকদার, স্বেচ্ছাসেবক দলের নেতা আবদুর সবুর, ছাত্রদলের শাহাদাত আকবর চৌধুরী, মো: শাহাদাত হোসেন, ওবায়দুল হক রিকু, মো: শাহজাহান হোসেন, শাহ আলম, মো: ইউসুফ, মো: জয়নাল, কামাল উদ্দিন, এমদাদুল হক সুমন, মিজানুর রহমান, এস.এম.রিজভী, মো: মানিক, মো: শাহাদাত হোসেন, মো: সাইফুল, মো: লিয়াকত আলী, মো: মহিউদ্দিন, আবদুল আউয়াল, তৌহিদুল ইসলাম, আহমদ নুর, মোস্তফা মুহসীন, দিদারুল ইসলাম, শাহেদুল ইসলাম, আমান উল্লাহ বাবু, এম.মনসুর আলম, আরিফুল ইসলাম, মো: জায়েদ, মো: সুমন, রিয়াজ আহম্মদ সহ প্রমুখ।