গুলশান জিম্মির ঘটনা
চট্টগ্রামে রাষ্ট্রিয় শোক পালিত

0

National_mourning_day_1রাজধানীর গুলশানে জঙ্গি হামলায় ২০ বিদেশী, দুই পুলিশ কর্মকর্তা নিহত হওয়ার ঘটনায় রাষ্ট্রিয়ভাবে ঘোষিত দুইদিনের শোক পালিত হচ্ছে চট্টগ্রামে। রোববার সকাল থেকে মহানগরীরসহ পুরো চট্টগ্রামের বিভিন্ন সরকারী বেসরকারী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান এবং গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়েছে। পাশাপাশি সাধারণ মানুষ কালো ব্যাজ ধারণ করে শোক পালন করছেন। এ ছাড়া মসজিদে মোনাজাত এবং মন্দির, গির্জা ও অন্যান্য উপাসনালয়ে নিহতদের স্মরণে প্রার্থনা করা হচ্ছে।

গত শুক্রবার দিকাগত রাতে রাজধানীর গুলশান ২ নম্বারে স্প্যানিস আর্টিজান রেষ্টুরেণ্টে আইএস জঙ্গি হামলায় নিহতদের স্বরণে শনিবার সন্ধ্যায় জাতির উদ্দেশে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই দিনের রোববার ও সোমবার এই রাষ্ট্রীয় শোক ঘোষণা করেন।

চট্টগ্রাম জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন জানান, ঈদের ছুটির কারণে ইতোমধ্যে বেশিরভাগ সরকারী আদালত বন্ধ হয়ে গেছে। তারপও যে সকল অফিস এখনো বন্ধ হয়নি। এবং স্বায়ত্বসাশিত ও বেসরকারী অফিসে জাতীয় পতাকা অর্ধ নির্মিত রেখে শোক দিবস পালিত হচ্ছে। এ ছাড়া মসজিদ মাদ্রাসায় বিশেষ মোনাজাত, এবং অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে বিশেষ প্রার্থণার আয়োজন করা হয়েছে।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন