অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

আজ মুক্তিযোদ্ধা সাংবাদিক ওসমানুল হকের ১৩তম মৃত্যুবার্ষিকী

0

আজ ৩ জানুয়ারী (বুধবার) চট্টগ্রামের প্রয়াত মুক্তিযোদ্ধা সাংবাদিক মো. ওসমানুল হকের ১৩তম মৃত্যুবার্ষিকী । ২০০৫ সালের ৩ জানুয়ারী দুর্ঘটনা কবলিত হয়ে চট্টগ্রাম নগরীর সেন্টার পয়েন্ট হাসপাতালে সাতদিন কোমায় থাকার পর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি ।

কর্মজীবনে নিবৃতচারী এই সাংবাদিক দৈনিক ইত্তেফাকে সহ-সম্পাদক হিসেবে সাংবাদিকতা জীবন শুরু করেন। ছাত্রজীবন থেকে ছিলেন রাজনীতি সচেতন। এরই ধারাবাহিকতায় ষাটের দশকে তৎকালীন চট্টগ্রাম মহকুমা (চট্টগ্রাম দক্ষিণ জেলা) দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি।

পরে যুদ্ধ শুরু হলে তিনি ভারতে অস্ত্র প্রশিক্ষণ গ্রহণ এবং দেশে ফিরে বৃহত্তর সাতকানিয়ার (সাতকানিয়া-লোহাগাড়া) ডেপুটি কমান্ডার হিসেবে যুদ্ধ পরিচালনা করেন। পরবর্তিতে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের যুগ্ম সম্পাদক ও সাতকানিয়া উপজেলা যুবলীগের য্গ্মু সম্পাদক ছিলেন তিনি।

এছাড়াও সাতকানিয়া আ.লীগের সাংগঠনিক সম্পাদকও ছিলেন তিনি।

দৈনিক আজাদীতে কর্মরত অবস্থায় তিনি চট্টগ্রাম প্রেস ক্লাবের সাথে যুক্ত হয়ে ট্রেজারারের দায়িত্ব পালন করেন।

প্রচারবিমুখ এই মুক্তিযোদ্ধা সাংবাদিকের মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে সাতকানিয়ায় নিজ বাড়িতে গরীবদের মাঝে খাদ্য বিতরণ, দোয়া মাহফিল ও এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে ওসমানুল হকের রুহের মাগফেরাত কামনা করা হয়েছে। -প্রেস বিজ্ঞপ্তি।