চট্টগ্রামে উৎসরমুখর পরিবেশ পালিত হচ্ছে ঈদুল ফিতর

0

13624532_1367082476641173_451082407_nউৎসরমুখর পরিবেশ ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বন্দর নগরী চট্টগ্রামে পালিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর।

দীর্ঘ একমাস সীয়াম সংযমের রমজান শেষে আজ বৃহস্পতিবারপালিত হচ্ছে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর।

সকালে ঈদের নামাজ আদায় শেষে ছেলেবুড়ো সব বয়সী মানুষ ঈদ আনন্দে মেতে উঠেছেন।

এর আগে নগরীতে ঈদুল ফিতরের সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয়েছে নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে।  সকাল সাড়ে ৮টায় প্রথম জামাতে নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে লক্ষাধিক মানুষ এক সাথে ঈদের নামাজ আদায় করেন। আদায়ের জন্য এক কাতারে দাঁড়ান বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, ব্যবসায়ী-শিল্পপতিসহ নগরীর বিভিন্ন স্থান থেকে আসা সাধারণ মানুষ।  প্রথম জামাতে ইমামতি করেন জমিয়াতুল ফালাহ মসজিদের খতিব জালালউদ্দিন আল কাদেরি।

অতিতের সকল দু:খ কষ্ট, মনোমালিন্য ভূলে গিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে এক মুসলমান অন্য মুসলমানের সাথে কোলাকুলির মাধ্যমে ঈদের আনন্দ ভাগাভাগি করেন। ভুলে যান ধনি গরিবের বৈষম্য।

নগরীর জমিয়াতুল ফালাহ ময়দানে দুটি ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।  দ্বিতীয় জামাতে ইমামিত করেন মসজিদের সিনিয়র ইমাম আল্লামা আলহাজ্ব মাওলানা নূর মোহাম্মদ সিদ্দিকী।

সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে নগরীতে এবার ১৫৪ টি স্থানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।  জেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে ৯০টি ঈদ জামাত।

জমিয়াতুল ফালাহ মসজিদে নামাজ আদায় করেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্খান মন্ত্রী নূরুল ইসলাম বিএসসি, বিএনপির কেন্দ্রীয় সহ-সভাপতি ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান, চট্টগ্রামের সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী, সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মীর মো.নাসির উদ্দিন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাংসদ জিয়াউদ্দিন আহমেদ বাবলু, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, নগর বিএনপির সহ-সভাপতি আবু সুফিয়ান ও সাধারণ সম্পাদক ডা.শাহাদাৎ হোসেন, জাতীয় পার্টির নেতা সোলায়মান আলম শেঠ।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন