চট্টগ্রামে ভারতীয় নাগরিক গ্রেফতার

0
ভারতীয় নাগরিক..
রণধীর দাশগুপ্ত (৫৪) নামে এ ভারতীয় নাগরিক পরিচয় গোপন রেখে দীর্ঘদিন চট্টগ্রামে অবস্থান করছিল।

পূজন সেন, বোয়ালখালী প্রতিনিধি:

চট্টগ্রামে আত্মগোপনে থাকা এক ভারতীয় নাগরিককে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার দুপুর ১২টার দিকে চট্টগ্রাম আদালত ভবন এলাকা থেকে কোতোয়ালী থানার সহযোগিতায় রণধীর দাশগুপ্ত (৫৪) নামের এ ভারতীয় নাগরিককে গ্রেফতার করে জেলার বোয়ালখালি থানা পুলিশ। এ ব্যাপারে বোয়ালখালী থানার উপ-পরিদর্শক খায়রুল বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

পুলিশ জানায়, রণধীর দাশগুপ্ত (৫৪) দীর্ঘদিন ধরে চট্টগ্রামে অবস্থান করছিল। সে তার পরিচয় গোপন ও নাম পরিবর্তন করে বাংলাদেশের নাগরিকত্ব পাওয়ার জন্য চেষ্টা চালান। ২০০৮ সালে পরিচয় ও নাম গোপন করে নগরীর চান্দগাঁও থানাধীন মোহরার ওয়াসা সড়কের জেবল হোসেনের বাসার ঠিকানা উল্লেখ করে বাংলাদেশের ভোটার হন। অথচ তার পাসপোর্টে ঠিকানা উল্লেখ রয়েছে, ৪/৪ বরিশা, কালীপদ মূখার্জী রোড, দক্ষিণ চব্বিশ পরগণা, পশ্চিমবঙ্গ, ভারত।

এজাহারের পুলিশ উল্লেখ করে, রণধীরের নামে ১৯৮৪ সালে ১ম পাসপোর্ট ইস্যু করে ভারত সরকার। ১৯৯৪ সালে এর মেয়াদ শেষ হলে দ্বিতীয় আরেকটি পাসপোর্টে তিনি ১৯৯৫ সালে ৫দিনের ট্যুরিস্ট ভিসা নিয়ে বাংলাদেশে আসেন। ভিসার মেয়াদ চলে শেষ হলেও তিনি বাংলাদেশে অবৈধভাবে অবস্থান করে বোয়ালখালীসহ বিভিন্নস্থানে অবস্থান করে অপরাধ কর্মকান্ড করছিলেন।

IMG_20150217_101239
রণধীর দাশগুপ্ত (৫৪) নাম পরিচয় গোপন করে বাংলাদেশী নাগরিক পরিচয়ে জাতীয় পরিচয় পত্রও বানিয়েছিল।

এর আগে বোয়ালখালী থানা পুলিশ অভিযান চালিয়ে রণধীরের ভারতীয় পাসপোর্ট জব্দ করেছিল। তার বিরুদ্ধে থানায় ২টি মামলা, ১টি অভিযোগ ও ১ সাধারণ ডায়েরী রয়েছে বলে জানায় পুলিশ।
বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ মো. সালাহ উদ্দিন চৌধুরী জানান, রণধীরকে আদালতের প্রেরণ করে আদালতের সিদ্ধান্ত ও নির্দেশনা অনুযায়ী পদক্ষেপ নেয়া হবে বলে জানান এ কর্মকর্তা।

Advertisements

কোন মন্তব্য নেই

একটি মন্তব্য দিন