অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

চট্টগ্রাম পলিটেকনিক মেস থেকে অস্ত্রসহ ছাত্রলীগের ২৫ জন আটক

0
.

চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। আজ শনিবার সন্ধ্যায় সংঘর্ষের পর রাতে বায়োজিদ থানা খুলশী থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে মেসের ছাদ থেকে দেশীয় অস্ত্রশস্ত্রসহ অন্তত ২৫ জনকে ছাত্রকে আটক করেছে।

উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে-৮টি রাম দা, ও ৭টি কিরিচ। তবে পুলিশ দেশীয় অস্ত্রসহ ১৪ জনকে আটকের কথা স্বীকার করেছে।

বায়েজিদ থানার ওসি আবুল কালাম পাঠক ডট নিউজকে জানান, ছাত্রলীগের দুইপক্ষের মধ্যে মারামারির পর বায়োজিদ থানা এলাকায় পলিটেনিক্যাল ইনস্টিটিউট যে কয়টি ছাত্র মেস পড়েছে সেগুলোতে আমরা অভিযান চালিয়েছি রাতে। এসময় একটি মেসের ছাদে বেশ কিছু রামদা ও ধারালো কিরিচ পাওয়া যায়। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ১০/১২ জনকে আটক করা হয়েছে। তারা সবাই প্রথম বর্ষ ও দ্বিতীয় বর্ষের ছাত্র। তাদের থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সিএমপির খুলশী থানার ওসি শেখ মো. নাসির উদ্দিন পাঠক ডট নিউজকে জানান, পলিটেনিক ইনস্টিউটের মেসে অভিযান পরিচালনা করে আমরা ২ জনকে আটক করেছি।

তবে এলাকার একাধিক সুত্র জানিয়েছে বায়োজিদের মোজাফ্ফর নগর ও  বাংলা বাজারের একটি দ্বোতলা বাসায় মেসের ছাদ থেকে পুলিশ অস্ত্র উদ্ধারের পর ছাত্রলীগের ২৫ নেতাকর্মীকে ধরে নিয়ে যায় খুলশী ও বায়োজিদ থানা পুলিশ। এর আগে পলিটেনিক ইনস্টিটিউশনে বিবাদ মান ছাত্রলীগের মনির হোসেন মনির ও আশরাফ  গ্রুপের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক যুগ্ন আহবায়ক জমির উদ্দিন নাহিদ বলেন, ছাত্রলীগের দুই গ্রুপের সন্ত্রাস আর চাঁদাবাজিতে জিম্মি হয়ে আছে পলিটেকনিক শিক্ষার্থী এবং এলাকার হাজার হাজার মানুষ। আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে প্রায় সংঘর্ষের ঘটনা ঘটছে।