অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

ছড়াকার ও সাংবাদিক নুর মোহাম্মদ রফিকের ইন্তেকাল

1
.

চট্টগ্রামের আঞ্চলিক ভাষার অভিধান প্রণেতা,ছড়াকার ও সাংবাদিক নুর মোহাম্মদ রফিক ইন্তেকাল করেছেন  (ইন্নালিল্লাহি…রাজিউন) ।

আজ সোমবার বিকেলে তিনি হালিশহর আনন্দ বাজারে বোনের বাসায় নিঃশাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) ও চট্টগ্রাম প্রেসক্লাবের প্রবীণ সদস্য নূর মোহাম্মদ রফিক দীর্ঘদিন ধরে মুক্তিযুদ্ধকালীন ক্ষত এবং বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। তিনি একজন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ছিলেন।

স্বাধীনতা যুদ্ধের সময় তিনি পায়ে গুলিবিদ্ধ হন। এসময় বঙ্গবন্ধু সরকার তাঁকে চিকিৎসার জন্য প্যারিসে পাঠালেও মাতৃভূমির টানে তিনি চিকিৎসা না করিয়ে দেশে ফিরে আসেন।

বর্ষিয়ান এ সাংবাদিক বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী কমিটির সদস্য এবং চট্টগ্রাম প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার, সিএমইউজে সভাপতি সামশুল হক হায়দরী, সিইউজে সভাপতি নাজিমুদ্দিন শ্যামল, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি শহীদ উল আলম, সিএমইউজে’র সাধারন সম্পাদক মো. শাহনওয়াজ, সিইউজে সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, সিইউজে’র সাবেক সভাপতি রিয়াজ হায়দার, সাবেক সাধারন সম্পাদক মোহাম্মদ আলী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ গভীর শোক প্রকাশ করেছেন।

১ টি মন্তব্য
  1. Sayed Iquram Shafi বলেছেন

    তিনি দৈনিক ঈশানের মফস্বল সম্পাদক ছিলেন। তার সাথে দেখা হতো ঈশান অফিসে। অালাপ-আলোচনাও হতো নিয়মিত। ঈশান বন্ধ হয়ে যাওয়ার পর আর যোগাযোগ হয়নি।