অনুসন্ধান - অন্বেষন - আবিষ্কার

কর্ণফুলী টানেল প্রকল্পে নিয়োজিত ৬ চীনা নাগরিক ছিনতাইয়ের শিকার 

0
কর্ণফুলী টানেলে কর্মরত চীনা নাগরিকদের ফাইল ছবি।

চট্টগ্রামের কর্ণফুলী নদীর তলদেশে টানেল প্রকল্পের কাজে নিয়োজিত ৬ জন চীনা নাগরিক ছিনতাইয়ের শিকার হয়েছেন। গতকাল শুক্রবার দুপুরে কর্ণফুলী থানাধীন রাঙাদিয়া ইউনিয়নের কাফকো সার কারখানা এলাকায় এ গণছিনতাইয়ের ঘটনা ঘটলে আজ শনিবার দুপুর পর্যন্ত থানায় কোন মামলা হয়নি।

তবে ছিনতাইয়ের ঘটনার পর থেকে পুলিশ কয়েক দফা অভিযান চালিয়ে কাউকে গ্রেফতার বা বিদেশী নাগরিকদের লুণ্ঠিত মালামাল উদ্ধার করতে পারেনি।

৬ বিদেশী নাগরিক ছিনতাইয়ের শিকারের বিষয়টি নিশ্চিত করে কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দুল মোস্তফা পাঠক ডট নিউজকে বলেন, স্থানীয় জনপ্রতিনিধিদের কাছ থেকে ৬ চীনা নাগরিকের মালামাল হাতিয়ে নেয়ার কথা শুনে আমরা গতকাল বিকাল থেকে রাঙাদিয়া ও আনোয়ারা পারকি সৈকত এলাকায় অভিযান চালিয়েছি কয়েক দফা। কিন্তু কাউকে আটক করা হয়নি।
আমরা চেষ্টা চালাচ্ছি লুণ্ঠিত মালামাল উদ্ধার করতে।

এদিকে কর্ণফুলী টানেল প্রকল্পের কাজে নিয়োজিত ঠিকাদার প্রতিষ্ঠান সুত্রে জানাগেছে, চায়না কন্সট্রাকশন কোম্পানিতে কর্মরত ৬ চীনা নাগরিকরা কাজ শেষে শুক্রবার দুপুর ২টার দিকে বাসায় ফেরার পথে ছিনতাইকারী কবলে পড়েন। তাদের কাছ থেকে অস্ত্রের মুখে ছয়টি মোবাইল ফোনসেট, নগদ টাকা, ব্যাংকের ক্রেডিট কার্ডসহ প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে গেছে ছিনতাইকারীরা।